Sylhet Today 24 PRINT

নবীগঞ্জে টিসিবির পেঁয়াজ কিনতে উপচে পড়া ভিড়

নবীগঞ্জ প্রতিনিধি |  ০৫ ডিসেম্বর, ২০১৯

ঊর্ধ্বগতির লাগাম টেনে ধরতে সরকারের উদ্যোগে নবীগঞ্জ উপজেলায় পেঁয়াজ, চিনি, ডাল, সয়াবিন তেল বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। ৪৫ টাকা কেজি দরে এক কেজি করে পেঁয়াজ কিনতে ভিড় করছেন শত শত মানুষ। বিভিন্ন পেশাজীবীদেরও লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

পেঁয়াজের পাশাপাশি স্বল্পমূল্যে টিসিবির ট্রাকে করে চিনি, ডাল ও সয়াবিন তেল বিক্রি করা হয়। অন্যান্য পণ্যের চেয়ে পেঁয়াজ কিনতে আসা ক্রেতাদের উপস্থিত ছিল লক্ষণীয়। পণ্যবাহী ট্রাকের সামনে ভিড় সামলাতে হিমশিম খেতে হয় পুলিশ প্রশাসনকেও। নবীগঞ্জ থানার এস আই সমীরণ চন্দ্র দাশের নেতৃত্বে একদল পুলিশ টিসিবির পণ্য বিক্রিকালে ভিড় সামলাতে চেষ্টা করে।

বুধবার দুপুর ১২টায় টিসিবির পণ্যবাহী ট্রাক আসে নবীগঞ্জ শহরতলীর ডাকবাংলো এলাকায়। সেখানে আগে থেকেই ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ কেনার জন্য অপেক্ষায় ছিলেন বিভিন্ন শ্রেণী পেশার লোকজন। তবে চাহিদা অনুযায়ী পণ্য বরাদ্দ না থাকায় অনেককেই ফিরে যেতে দেখা গেছে।

ক্রেতারা জানান, বাজারের চেয়ে দাম কম হওয়ায় টিসিবির পেঁয়াজ, চিনি, সয়াবিন তেল ও মসুর ডাল কিনতে এসেছিলেন। তবে পর্যাপ্ত বরাদ্দ না থাকায় অনেক ক্রেতাকেই খালি হাতে ফিরতে হয়েছে। এদিকে স্বল্প মূল্যে টিসিবির পণ্য ক্রয় করতে গিয়ে টিসিবির ট্রাক থেকে পড়ে আহত হন অজ্ঞাত (৭০) বয়সী এক বৃদ্ধ। তাৎক্ষণিক তাকে স্থানীয় ভাবে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।

জানা যায়, প্রথম দিনে নবীগঞ্জে ৪৫টাকা দরে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হয়। এছাড়া প্রতি কেজি চিনি ৫০টাকা, প্রতি লিটার সয়াবিন তেল ৮০ টাকা, প্রতি কেজি ডাল ৫০টাকা দরে বিক্রি হয়।

টিসিবির পণ্য ক্রয়ের প্রথমদিনে ১০০০ কেজি পেঁয়াজ, ৫০০ কেজি চিনি, ২০০ কেজি ডাল, ৩০০ লিটার সয়াবিন তেল বিক্রি করে নবীগঞ্জের টিসিবির ডিলার দানী স্টোর।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.