Sylhet Today 24 PRINT

ফেঞ্চুগঞ্জ মুক্ত দিবসে যুদ্ধদিনের কথা

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি |  ১২ ডিসেম্বর, ২০১৯

মুক্তিযুদ্ধের সেই ভয়াল দিনের গল্প শোনালেন মুক্তিযোদ্ধা ও কমিউনিটি নেতা বদরুল ইসলাম নিলু। তিনি বলেন, যুদ্ধের সময় আমরা স্বাধীনতার জন্য নিজের জীবন বাজি রেখে যুদ্ধ করেছি। তখন এখনকার মতো নেতারা আদর্শহীন ছিলেন না তাই আমরা স্বাধীনতার ডাকে সাড়া দিয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম। দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন হয়। যে লক্ষ নিয়ে আমরা দেশ স্বাধিন করেছিলাম তা আজো পুরণ হয়নি। অপূর্ণই থেকে গেলো সেই সময়ের স্বাধীনতাকামী মানুষের  স্বপ্ন।

বুধবার (১১ ডিসেম্বর) বিকেলে ফেঞ্চুগঞ্জ প্রেস ক্লাবে যুদ্ধদিনের কথা শীর্ষক আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে তিনি এ কথাগুলো বলেন। এতে সভাপতিত্ব করেন ফেঞ্চুগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক লেখক ও গীতিকার  রিয়াজ উদ্দীন ইসকা।

প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক মামুনুর রশীদের পরিচালনায় বক্তব্য রাখেন- সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও মুক্তিযোদ্ধা ফয়জুল ইসলাম মানিক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল বাছিত টুটুল, সাংবাদিক শাহ মুুুুজিব রহমান জকন, সাংবদিক  তাজুুল ইসলাম বাবুল, মুক্তিযোদ্ধা বাচ্চু মিয়া।

উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা আজমল হোসেন রইফ,  মোস্তাক আহমদ, পাখি মিয়া, সাজিদ আলী, সাংবাদিক শহীদ আহমদ জুলহান চৌধুরী, কবি মফজ্জিল আলী, সমাজকর্মী কামাল আহমদ, এনায়েত হোসেন রুহেল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি আব্দুল হাই নন্না, সাধারণ সম্পাদক সেলিম আহমদ জুবেল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোহাম্মদ আলী বাচ্চু রূমেল আলী সহ বিভিন্ন সামাজি, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।     



টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.