Sylhet Today 24 PRINT

সুনামগঞ্জে ডায়রিয়ার প্রাদুর্ভাব

সুনামগঞ্জ প্রতিনিধি |  ১৫ সেপ্টেম্বর, ২০১৫

সুনামগঞ্জে গত কয়েকদিনে ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। সদর হাসপাতালে গত দুইদিনে বিভিন্ন স্থানের অন্তত ৪১ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগি ভর্তি হয়েছেন। চিকিৎসা নিয়েছেন আরো শতাধিক মানুষ। এদিকে ভর্তি ও আক্রান্তদের মধ্যে শিশুর সংখ্যাই বেশি।

সুনামগঞ্জ সদর হাসপাতাল সূত্রে জানা যায়, গত কয়েকদিনে ডায়রিয়া আক্রান্ত শতাধিক রোগী চিকিৎসা নিয়েছেন। আর হাসপাতালে এখন ভর্তি আছেন ৪১ জন। এদের মধ্যে শিশুই ২৭ জন।

চিকিৎসকদের ধারনা, বন্যার ফলে বিশুদ্ধ পানির সংকট ও অপরিচ্ছন্নতার কারনে ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা বেড়েছে। এছাড়া কয়েক দিনের গরমের কারনে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে শিশুরা। গত কয়েক দিনে সুনামগঞ্জ সদর হাসপাতালে ২৭ জন শিশু কে ভর্তি করা হয়েছে।

এদিকে সরজমিন হাসপাতালে গিয়ে দেখা যায় ২৫ বেডের ডায়রিয়া ওয়ার্ডে মাটিতেও গাদাগাদি করে প্রায় দিগুণ রোগীকে চিকিৎসা দেয়া হচ্ছে।

কর্তব্যরত সেবিকা মার্জিয়া বেগম জানান, হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে শিশুর সংখ্যাই বেশি। গত এক সপ্তাহে অন্তত শতাধিক শিশুকে চিকিৎসা দেয়া হয়েছে।

জামালগঞ্জ থেকে আসা রফিক মিয়া জানান, উপজেলা হাসপাতালে ৫দিন চিকিৎসার পর সুস্থ না হওয়ায় শিশু কন্যাকে নিয়ে সদর হাসপাতালে গত দুইদিন হয় চিকিৎসা নিচ্ছেন। এখনো তেমন কোন পরিবর্তন লক্ষ করছেন না।

সদর হাসপাতালের আরএমও ডা. রফিক আহমদ জানান, খাবার পানির কারনে মানুষ ডায়রিয়ার আক্রান্ত হচ্ছেন সবচেয়ে বেশি। এর সাথে আবহাওয়াজনিত কারন ও অপরিস্কার থাকায় ডায়রিয়া দেখা দিচ্ছে। গত কয়েকদিনে অন্তত শতাধিক মানুষ চিকিৎসা নিয়েছেন। এখনও ভর্তি আছেন অনেকে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.