Sylhet Today 24 PRINT

বানিয়াচংয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ’র উদ্বোধন

বানিয়াচং প্রতিনিধি |  ১৮ ডিসেম্বর, ২০১৯

বানিয়াচংয়ে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৪১তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টিায় উপজেলা পরিষদ মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী।  

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর এর তত্বাবধানে, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এই মেলার আয়োজন করা হয়েছে।

বানিয়াচং উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকারের সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা অফিসার কাওছার শোকরানা পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার।

প্রধান অতিথি আবুল কাশেম চৌধুরী তার বক্তৃতায় বলেন, বর্তমান সরকার বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে বিশ্বের কাছে পরিচিতি করতে সক্ষম হয়েছে। এ মেলার মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে বিজ্ঞান ও প্রযুক্তিতে আগ্রহ বাড়বে। পুঁথিগত বিদ্যা পরিহার করে প্রযুক্তি ও বিজ্ঞানের প্রতি মনোযোগ দিতে উপস্থিত শিক্ষার্থীদের পরামর্শ প্রদান করেন।

অনুষ্ঠানে বক্তব্য দেন, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি সন্দলপুর ভিসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম আকবর চৌধুরী।

মেলায় জনাব আলী সরকারি কলেজ,সুফিয়া মতিন মহিলা ডিগ্রী কলেজ, আইডিয়েল কলেজ, শচীন্দ্র কলেজ, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, এর আর সরকারি উচ্চ বিদ্যালয়, সুফিয়া মতিন টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, ডা. ইলিয়াছ একাডেমি, হিয়ালা উচ্চ বিদ্যালয়, হানিফ খান দ্বিমুখী উচ্চ বিদ্যালয় ও রতœা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

স্বল্প খরচে পানি ও সামান্য পরিমাণের পেট্রোল দিয়ে জ্বালানি গ্যাস তৈরি করা, কম বিদ্যুৎ খরচে প্রযুক্তির মাধ্যমে অধিক পানি উত্তোলন, আধুনিক বাড়ি, ধোঁয়া শোষনরোধক যন্ত্র ও জাল টাকা সনাক্তকরণ সামগ্রীসহ নানা ধরণের নিজেদের হাতের তৈরি সামগ্রী প্রদর্শন করে শিক্ষার্থীরা।

উদ্বোধনী অনুষ্ঠানে  উপজেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.