Sylhet Today 24 PRINT

সিলেটে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক |  ০২ জানুয়ারী, ২০২০

‘মাদককে রুখবো, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো’ এই প্রতিপাদ্য সামনে রেখে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সিলেট কার্যালয়।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) সিলেট কার্যালয়ে সকাল ১০টায়  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় সংগীত পরিবেশ এবং বেলুন ও পায়রা উড়িয়ে সপ্তাহ ব্যাপী প্রতিষ্ঠা বার্ষিকীর  উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান।

উদ্বোধন শেষে কার্যালয়ে প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম এর সভাপতিত্বে ও যুব সংগঠক শাহীন আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান।
স্বাগত বক্তব্য দেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত-পরিচালক পরিতোষ কুমার কুন্ড।

অনুষ্ঠানের প্রধান অতিথি বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান বলেন, মাদকের বিরুদ্ধে সামাজিকভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। মাদক আমাদের সন্তানদের ধ্বংস করে দিচ্ছে।  যার কারণে পরিবার, সমাজ ও দেশ ক্ষতিগ্রস্ত হচ্ছে।  অভিভাবকদেরকে সন্তানদের প্রতি গভীরভাবে দৃষ্টি রাখার আহবান জানান তিনি।  

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক মলয় ভূষণ চক্রবর্তী, উপ-পরিচালক জাকির হোসেন ভূঁইয়া, পরিদর্শক মো. কবিরুল হাসান, পরিদর্শক ফণী ভূষণ রায়, উপ-পরিদর্শক মো. হুমায়ন কবির, সহকারী উপ-পরিদর্শক আব্দুল হামিদসহ মাদকাসক্তি চিকিৎসা পুনর্বাসন কেন্দ্রের পরিচালক বৃন্দ।

সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মো. আবুল বাশার এবং গীতা পাঠ করেন সুখেন্দ্র শেখর শর্মা। সভা শেষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিতে মাদকাসক্তি চিকিৎসা পুনর্বাসন কেন্দ্র- নিউ প্রশান্তি, বাধন, এমইন লাইফ, প্রত্যাশা, আহবান, প্রেরণা, প্রতিশ্রুতি অংশগ্রহণ করে।  

স্বাগত বক্তব্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক পরিতোষ কুমার কুন্ড এক বছরের বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরে বলেন,  ১জানুয়ারী থেকে নভেম্বর পর্যন্ত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলেট জেলা কর্তৃক পরিচালিত অভিযানে মোট অভিযান পরিচালতি হয় ৭১৪টি, মামলা ২৪৪টি, ২৪৫জন আসামিকে আটক করা হয়। এছাড়া ৩৯৯৩ পিস ইয়াবা, ১০.৭৬৬ কেজি গাঁজা, ১৮৭ লিটার চোলাই মদ, ১৯৮০ লিটার ওয়াস, ৮৮ বোতল ফেনসিডিল, ২১ বোতল বিদেশী মদ উদ্ধার করে সিলেট মাদকদ্রব্য কার্যালয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.