Sylhet Today 24 PRINT

সিলেটের লালবাজারে বিরল প্রজাতির পংখীরাজ মাছ

নিজস্ব প্রতিবেদক |  ০৫ জানুয়ারী, ২০২০

সিলেট নগরীর বন্দরবাজারস্থ লালবাজারে পংখীরাজ নামে একটি বিরল প্রজাতির মাছ বিক্রির জন্য এসেছে। পংখীরাজ মাছের খবর শোনে বিভিন্ন স্থান থেকে মাছটি একনজর দেখার জন্য ক্রেতা ও দর্শনার্থীরা ভিড় জমাচ্ছেন লালবাজারে। অনেকে মন্তব্য করেছেন সিলেটে এই প্রথম লালবাজারে পংখীরাজ মাছ বিক্রির জন্য এসেছে।

রোববার (৫ জানুয়ারি) ভোরে একজন বিক্রেতা চট্টগ্রাম থেকে থাইল্যান্ডি একটি পংখীরাজ মাছ বিক্রি জন্য লালবাজারে নিয়ে আসেন। মাছটির ওজন প্রায় ৩৮ কেজি। মাছটি ৫০ হাজার টাকায় বিক্রি জন্য দাম চাচ্ছেন মৎস্য ব্যবসায়ী বাচ্চু মিয়া।  

সিলেটের ঐতিহ্যবাহী লালবাজারে অতীতেও বিভিন্ন প্রজাতির বড় বড় মাছ বিক্রি হয়েছে। সৌখিন ক্রেতাগণ দূরদূরান্ত থেকে বড় মাছের খবর পেলেই লালবাজার থেকে ক্রয় করে নিয়ে যান।

লালবাজার মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক গোলজার আহমদ জগলু বলেন, বিরল প্রজাতির থাইল্যান্ডের পংখীরাজ মাছটি লালবাজারে এসেছে। মাছের খবর পেয়ে উৎসুক জনতা বাজারে ভিড় করছেন। এর আগেও বিভিন্ন সময় এই বাজারে বড় বড় মাছ এসেছে এবং বিক্রি হয়েছে। বাজার কর্তৃপক্ষ সব সময় বড় বড় মাছ সিলেটের মানুষদের খাওয়ানের চেষ্টা করে যাচ্ছে। এতে লালবাজারের পরিচিতি ও সুনাম ছড়িয়ে পড়ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.