Sylhet Today 24 PRINT

কোম্পানীগঞ্জের আলোচিত পাথরখেকো আইয়ুব গ্রেপ্তার

কোম্পানীগঞ্জ প্রতিনিধি |  ২৪ জানুয়ারী, ২০২০

অবশেষে সিলেটের কোম্পানীগঞ্জের বহুল আলোচিত পাথর খেকো আইয়ুব আলীকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। বৃহস্পতিবার বিকেল ৩টার সময় সালুটিকর এলাকা থেকে গোয়েন্দা পুলিশের একটি দল তাকে গ্রেপ্তার করে।

জানা গেছে, সিলেটের কোম্পানীগঞ্জের বিভিন্ন পাথর কোয়ারি থেকে দীর্ঘদিন থেকে অবৈধভাবে আইয়ুব আলী পাথর উত্তোলন করে আসছিলেন। উপজেলার শাহ আরিফিন টিলাসহ বিভিন্ন এলাকায় পরিবেশ ধ্বংস করে পাথর উত্তোলনসহ বিপজ্জনক স্থানে শ্রমিকদের জোর পূর্বক পাথর উত্তোলনে বাধ্য করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
গত সোমবার শাহ আরেফিন টিলায় আইয়ুব আলীর মালিকানাধীন পাথরের গর্তে মাটি চাপা পড়ে লিটন মিয়া নামের এক পাথর শ্রমিক মারা যান। এতে গুরুতর আহত হয়েছিলেন আরো ৫ শ্রমিক।

সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখা (উত্তর)’র অফিসার ইনচার্জ মোঃ সাইফুল আলম এর নেতৃত্বে ডিবির একটি টিম সালুটিকর এলাকা থেকে আইয়ুব আলীকে গ্রেপ্তার করেছে। তিনি একই উপজেলার ছিকাডর গ্রামের মৃত মনফর আলীর পুত্র।

তার বিরুদ্ধে ৩টি খুনসহ বিভিন্ন অভিযোগে ৭টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম বলেন, কোম্পানীগঞ্জসহ বিভিন্ন এলাকায় পুলিশসহ টাস্কফোর্সের নিয়মিত অভিযানের পরও একটি চক্র পরিবেশ ধ্বংস করে যান্ত্রিক পদ্ধতিতে পাথর উত্তোলনে অপতৎপরতা চালানোর চেষ্টা করেছে। এতে বিভিন্ন সময় নিরীহ শ্রমিক মৃত্যুর মত অনাকাংখিত ঘটনা ঘটছে। এরই পরিপ্রেক্ষিতে অবৈধভাবে পাথর উত্তোলনের সাথে জড়িত মূল হোতাদের গ্রেফতারের জন্য ডিবিসহ সংশ্লিষ্টদের কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। অবৈধভাবে যান্ত্রিক উপায়ে পাথর উত্তোলনের সাথে জড়িত অন্যান্য হোতাদের শীঘ্রই আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.