Sylhet Today 24 PRINT

‘কনজারভেশন মিডিয়া অ্যাওয়ার্ড’ পেলেন শ্রীমঙ্গলের বিশ্বজিৎ বাপন

সিলেটটুডে ডেস্ক |  ২৫ জানুয়ারী, ২০২০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাণিবিদ্যা বিভাগের ‘কনজারভেশন মিডিয়া অ্যাওয়ার্ড’ পেয়েছেন সাংবাদিক বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন। ২০১৯ সালে প্রকাশিত পরিবেশ বিষয়ক তার শতাধিক প্রতিবেদন ও ফিচার পর্যালোচনা করে অনলাইন ক্যাটাগরিতে তাকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

শুক্রবার (২৪ জানুয়ারি) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জহির রায়হান মিলনায়তনে পাখিমেলা-২০২০ অনুষ্ঠিত হয়। মেলার উদ্বোধন অনুষ্ঠানে গণমাধ্যমে সংবাদ প্রকাশের মাধ্যমে পাখি সংরক্ষণে অবদান রাখায় তিনজন গণমাধ্যমকর্মীকে ‘কনজারভেশন মিডিয়া অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. ফারজানা ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্বজিৎ ভট্টাচার্য বাপনসহ অন্যান্যদের হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন।

এ সময় আন্তর্জাতিক প্রকৃতি ও প্রাকৃতিক সম্পদ সংরক্ষণ সংঘের (আইইউসিএন) বাংলাদেশ প্রধান রাকিবুল আমিন, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু, বাংলাদেশ বার্ড ক্লাবের প্রতিষ্ঠাতা ও পাখি গবেষক ইনাম আল হক, জাহাঙ্গীরনগর প্রাণিবিদ্যা বিভাগের প্রফেসর ড. মনিরুল এইচ খান, প্রফেসর ড. সাজেদা বেগম এবং প্রফেসর ড. কামরুল হাসান উপস্থিত ছিলেন।

বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন ২০০৯ সালের ডিসেম্বরে দৈনিক কালের কণ্ঠের ‘শ্রীমঙ্গল প্রতিনিধি’ হিসেবে নিয়োগ লাভের মাধ্যমে সাংবাদিকতায় যোগদান করেন। বর্তমানে তিনি অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজের ‘ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট’ হিসেবে কর্মরত আছেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি কণ্ঠধ্বনি আবৃত্তিচক্র নামে একটি আবৃত্তি প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.