Sylhet Today 24 PRINT

বাংলাদেশ পর্যটন শিল্পের জন্য উন্নত ভূখণ্ড: পর্যটন প্রতিমন্ত্রী

মাধবপুর প্রতিনিধি |  ৩১ জানুয়ারী, ২০২০

পর্যটন শিল্পের আয় দিয়ে একটি দেশ অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হতে পারে। বিমান নিয়ে কাজ শুরু করেছিলাম, লোকসান কাটিয়ে বিমান খাত লাভের মুখ দেখেছে। পর্যটন শিল্পের উন্নয়নের জন্য পরামর্শক নিয়োগ করা হয়েছে। বাংলাদেশ পর্যটন শিল্পের জন্য উন্নত ভূখণ্ড। ৩০ কোটি টাকা ব্যয়ে পর্যটক পরামর্শক দল আগামী ১৫ মাসের মধ্যে তাদের প্রতিবেদন পেশ করবে। প্রতিবেদন অনুযায়ী মাস্টার প্লান করে দেশের পর্যটন শিল্পের বিকাশ ঘটানো হবে। যাতে পর্যটন খাত থেকে বৈদেশিক অর্থ উপার্জন করা যায়।

শুক্রবার সকালে হবিগঞ্জের মাধবপুর উপজেলার ৫ টি চা বাগানের ৩ হাজার ৭শ ৪৯ জন শ্রমিকদের মাঝে ১ কোটি ২৭ লাখ টাকার চেক বিতরণ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা গুলো বলেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. মাহবুব আলী এমপি।

তিনি বলেন, আওয়ামী লীগের দর্শন হচ্ছে অবহেলিত ও সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর উন্নয়ন করা। মুক্তিযুদ্ধে চা শ্রমিকরাও অকাতরে রক্ত দিয়েছে। সামাজিক নিরাপত্তা বেষ্টনির জন্য সরকার তাদের উন্নয়নে ৭৫ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন।

উপজেলা পরিষদের হল রুমে নির্বাহী কর্মকর্তা তাসনূভা নাশতারানের সভাপতিত্বে বিতরণ সভায় অন্যদের মাঝে বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুজিব উদ্দিন তালুকদার ওয়াসিম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি শাহ মো. মুসলিম, সাবেক সাধারণ সম্পাদক সুকোমল রায়, যুগ্ম সম্পাদক তাজুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা সুলায়মান মজুমদার, আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান, এরশাদ আলী, ছাত্রলীগের সাধারণ সম্পাদক হৃদয় পাঠান উজ্জ্বল, শ্রমিক নেতা রবীন্দ্র গৌড়, প্রদীপ গৌড় প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.