Sylhet Today 24 PRINT

ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলন বন্ধ করে দিল প্রশাসন

মাধবপুর প্রতিনিধি |  ০২ ফেব্রুয়ারী, ২০২০

হবিগঞ্জের মাধবপুরে ড্রেজার মেশিন দিয়ে গর্ত সৃষ্টি করে পুকুর থেকে বালি মাটি উত্তোলন বন্ধ করে দিয়েছে প্রশাসন।

রোববার (০২ জানুয়ারি) দুপুরে প্রশাসন মাটি ও বালু উত্তোলন বন্ধ করে দেয়া হয়।

উপজেলার পাটুলী গ্রামে জনৈক প্রভাবশালী সম্প্রতি একটি পুকুর থেকে ড্রেজার মেশিন বসিয়ে গভীর গর্ত সৃষ্টি করে মাটি বালি উত্তোলন করেন। এতে পুকুরের তীরবর্তী একটি বাড়ি ও শিক্ষা প্রতিষ্ঠান হুমকির মুখে পড়ে। এ ঘটনায় গ্রামের দুদল লোকের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। যেকোনো সময় দু পক্ষের মধ্যে সংঘর্ষের আশংকা দেখা দেয়।

পুকুরের তীরবর্তী বাসিন্দা মৃত ধনু মিয়ার ছেলে শাহিন মিয়া এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগে তিনি বলেন, ওই গ্রামের প্রভাবশালী মো. ইনতিয়াজ আব্দুলাহ গত ২৫ জানুয়ারি সকাল থেকে পুকুরে ড্রেজার মেশিন বসিয়ে গর্ত সৃষ্টি করে বালি ও মাটি উত্তোলন শুরু করে। এতে তীরবর্তী শাহিন মিয়ার বাড়ি ধসে পড়ার আশংকা দেখা দিলে সে বাধা দেয়। কিন্তু বাধা উপেক্ষা করে জোরপূর্বক ড্রেজার দিয়ে বালু ও মাটি উত্তোলন অব্যাহত রাখে। এতে দুপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

মাধবপুর উপজেলা সহকারী (ভূমি) আয়েশা আক্তার জানান, ইউনিয়ন ভূমি কর্মকর্তা মঈনুল ইসলামকে রোববার দুপুরে ঘটনাস্থলে পাঠিয়ে ড্রেজার মেশিন দিয়ে বালু ও মাটি উত্তোলন বন্ধ করে দেওয়া হয়েছে। এ পুকুর থেকে বালু ও মাটি উত্তোলনের ফলে তীরবর্তী একটি স্কুল হুমকির মুখে পড়ছিল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.