Sylhet Today 24 PRINT

বিশ্বনাথে প্রবাসী উদ্যোগে নির্মাণ হচ্ছে মাদ্রাসা, মসজিদ ও এতিমখানা

বিশ্বনাথ প্রতিনিধি  |  ০৪ ফেব্রুয়ারী, ২০২০

প্রবাসী উদ্যোগে সিলেটের বিশ্বনাথ উপজেলার রামধানায় নির্মাণ করা হচ্ছে একটি হাফিজিয়া মাদ্রাসা, মসজিদ ও এতিমখানা। যুক্তরাজ্য প্রবাসী ‘হাজী আব্দুল গণি সন্স অর্গানাইজেশন ট্রাস্ট ইউকে’র প্রতিষ্ঠাতা সভাপতি হাজী মনির মিয়ার অর্থায়নে ওই হাফিজিয়া মাদ্রাসা, মসজিদ ও এতিমখানা নির্মাণ করা হচ্ছে। প্রায় দেড় কেয়ার জায়গার উপর নির্মিত ওই মাদ্রাসাটির নাম দেওয়া হয়েছে ‘হাজী আব্দুল গনি সন্স এতিমখানা এন্ড হাফিজিয়া মাদ্রাসা’। আর এতে ব্যয় ধরা হয়েছে প্রায় এক কোটি টাকা।

সোমবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে আনুষ্টানিকভাবে রামধানা গ্রামের বিশিষ্টজনদের নিয়ে মাদ্রাসা, মসজিদ ও এতিমখানার ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্বনাথ মাদানিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা কামরুল ইসলাম ছমির মিরেরচরী।

সংগঠনের বাংলাদেশ শাখার সদস্য ও রামধানা গ্রামের সমাজসেবক  মখলিছ মিয়ার সভাপতিত্বে এবং প্রতিষ্ঠাতা সদস্য ও স্থানীয় ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য রাজুক মিয়া রাজ্জাকের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রামধানা শাহী জামে মসজিদের ইমাম মাওলানা নুরুল হক, রামধানা উত্তরা জামে মসজিদের ইমাম মাওলানা হাবিবুর রহমান, রামধানা পূর্ব জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল হেকিম, প্রাক্তণ ইমাম মাওলানা আব্দুস সামাদ, রামধানা দক্ষিণ জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুর রকিব, এলাকার প্রবীণ ব্যক্তিত্ব কাজী মাওলানা সেকুল ইসলাম, আলফু মিয়া, আলকাছ আলী, বসু মিয়া, আবুল কালাম, জয়নাল আবেদীন, জসিম উদ্দিন জুনেদ, শফিক আলী।

এসময় নুমান আহমদ, কয়েছ আহমদ, সৈয়দ জুয়েল, ফয়সল আহমদ, আবুল খয়ের, আক্তার আহমদ শাহেদ, তানভির আহমদ তারেক, আমিরুল ইসলাম, মোস্তাক আহমদ রিজনসহ রামধানা গ্রামের সর্বস্থরের লোকজন উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.