Sylhet Today 24 PRINT

প্রশ্ন গেলে বাহিরে ডাক্তার হবে হাতুড়ে : ফল বাতিলের দাবি অব্যাহত

নিজস্ব প্রতিবেদক |  ২১ সেপ্টেম্বর, ২০১৫

মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হলে আগামিদিনে অযোগ্যরা ডাক্তার হবে এতে করে রোগিরা ন্যায্য ও সঠিক চিকিৎসা সেবা পাবে না।

‘প্রশ্ন গেলে বাহিরে ডাক্তার হবে হাতুড়ে’ স্লোগানে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল বাতিল করে নতুন করে পরীক্ষা গ্রহণের দাবিতে সিলেটে মিছিল সমাবেশ অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা।

সোমবার (২১ সেপ্টেম্বর) সকালে নগরীরর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক হয়ে কোর্ট পয়েন্ট এলাকায় গিয়ে শেষ হয়।

এরপর সেখানে সমাবেশে শিক্ষার্থী ফলাফল বাতিলের দাবী জানান। একই সঙ্গে প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান আন্দোলনকারীরা।

এসময় তারা অভিযোগ করে বলেন, প্রশ্নপত্র ফাঁসের ফলে দেশের হাজার হাজার মেধাবী শিক্ষার্থী তাদের প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত হয়েছে। টাকা দিয়ে প্রশ্নপত্র কিনে মেধাহীনরা সহজেই ডাক্তারি পড়ার সুযোগ পেয়ে যাবেন।



এর ফলে মেধাহীন ডাক্তার তৈরী হওয়ার সম্ভাবনা রয়ে যাবে। প্রকাশিত ফলাফল বাতিল না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে ঘোষণা দেন শিক্ষার্থীরা।

মিছিল পরবর্তী সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিপ্লব দে, মোহাম্মদ জাকারিয়া হোসেন, জান্নাতুল ফেরদৌস বর্ষা ও সেতু দাস প্রমুখ।

সমাবেশে ঢাকায় ফল বাতিলের দাবিতে চলমান আন্দোলনের ওপর হামলার ঘটনায় নিন্দা জানানো হয়েছে।

উল্লেখ্য, প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ থাকলেও পরীক্ষা গ্রহণের তিন দিনের মাথায় রবিবার মেডিকেল ও ডেন্টাল কলেজে সমন্বিত ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.