Sylhet Today 24 PRINT

বানিয়াচংয়ে বিডি ক্লিন এর পরিচ্ছন্নতা অভিযান

বানিয়াচং প্রতিনিধি |  ১৩ ফেব্রুয়ারী, ২০২০

'পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে' এই স্লোগানকে সামনে রেখে সচেতনতা ও পরিচ্ছন্নতার বার্তা নিয়ে বিডি ক্লিন বানিয়াচং এর ১ম ইভেন্ট (পরিচ্ছন্নতা অভিযান) অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় বানিয়াচং বড়বাজারে অবস্থিত শহীদ মিনারে ফেসবুকভিত্তিক সংগঠন এ কার্যক্রম পরিচালনা করে।

এ সময় শহীদ মিনারের চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন করেন বিডি ক্লিনের সদস্যরা। পরিচ্ছন্নতা অভিযানের আগে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সদস্যদের শপথ বাক্য পাঠ করান বানিয়াচং প্রেসক্লাবের প্রচার সম্পাদক ও দৈনিক সমকাল পত্রিকার বানিয়াচং প্রতিনিধি রায়হান উদ্দিন সুমন। পরে আনুষ্ঠানিকভাবে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন তিনি।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিডি ক্লিন এর হবিগঞ্জ জেলার সমন্বয়ক (ভারপ্রাপ্ত) বদরুল আলম। এছাড়াও উপস্থিত ছিলেন বিডি ক্লিন বানিয়াচং এর সমন্বয়ক এস আর তাকসিন আহমেদ।

সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা বলেন, গাড়ি আমার, বাড়ি আমার রাখছি পরিষ্কার। মহান শহীদের রক্তে ভেজা এই মাটি আর নোংরা হতে দেবো না। এই হোক আমাদের অঙ্গীকার।

পর্যায়ক্রমে উপজেলার সকল সরকারি-বেসরকারি স্থাপনায় এ অভিযান চলবে বলে জানান তারা।

এছাড়া সপ্তাহে একদিন হলেও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান করা এবং প্রত্যেক দোকানের পাশে ময়লা ফেলার জন্য একটি করে ডাস্টবিন রাখার জন্য অনুরোধ করেন বিডি ক্লিনের সদস্যরা।

বিডি ক্লিন হবিগঞ্জ জেলার সমন্বয়ক (ভারপ্রাপ্ত) বদরুল আলম বলেন, এ দেশটা আমাদের। পরিষ্কার রাখার দায়িত্বও আমাদের। তাই এখনই পরিহার করুন যত্রতত্র ময়লা আবর্জনা ফেলা। তারুণ্য জেগেছে ময়লা তুলছে, নিশ্চয়ই আমার দেশ হবে পরিষ্কার। আমরা পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন দেখি। আমরা এটাই আশা করি, একদিন বাংলাদেশ পরিচ্ছন্ন হবে। সেদিন সবাই মাথা উঁচিয়ে বলতে পারবো আমরা পরিষ্কার পরিচ্ছন্ন বাংলাদেশের গর্বিত নাগরিক।

এ বিষয়ে বিডি ক্লিন বানিয়াচং এর সমন্বয়ক এস আর তাকসিন আহমেদ জানান, পরিচ্ছন্নতার শপথ নিয়েই বিডি ক্লিন বানিয়াচং পরিষ্কার পরিচ্ছন্নতার রোল মডেল হিসেবে প্রিয় বানিয়াচংকে তুলে ধরবে দেশের মানচিত্রে। ২০২১ সালের মধ্যে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার মধ্য দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের লক্ষ্য নিয়ে সর্বত্র পরিচ্ছন্নতার বার্তা ছড়িয়ে দিচ্ছে বিডি ক্লিন। পাশাপাশি বিডি ক্লিন টিম একতাবদ্ধ হয়ে প্রাণের দেশকে বিশ্ব মানচিত্রে পরিচ্ছন্নতার তালিকায় শীর্ষে নিয়ে যাবে।

উল্লেখ্য, 'বিডি ক্লিন' হলো পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার লক্ষ্যে অবিরাম কর্মরত স্বেচ্ছাসেবী সচেতন নাগরিকদের একটি প্ল্যাটফর্ম। এটি স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক সংগঠন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.