Sylhet Today 24 PRINT

ভোক্তা অধিদপ্তরের অভিযানে ফিজাসহ ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক |  ১৪ ফেব্রুয়ারী, ২০২০

ফাইল ছবি

সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের বিভিন্ন বাজারে মেয়াদবিহীন, মেয়াদোত্তীর্ণ ও ভেজাল মিশ্রিত খাদ্যদ্রব্য বিক্রির বিরুদ্ধে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার সকাল থেকে পরিচালিত এ অভিযানে দক্ষিণ সুরমা উপজেলার খালোমুখ বাজারে মেয়াদোত্তীর্ণ দই বিক্রির অপরাধে ফিজা এন্ড কোংকে ২ হাজার টাকা এবং মেয়াদোত্তীর্ণ পানীয় বিক্রির অপরাধে টিএন্ডটি স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় টিএন্ডটি স্টোরে প্রাপ্ত বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ পানীয় ধ্বংস করা হয়।

একই দিনে মোগলাবাজার এলাকায়ও অভিযান পরিচালনা করে অধিদপ্তর। অভিযান চলাকালে মিষ্টান্নতে ক্ষতিকর রাসায়নিক মিশানোর অপরাধে যুবরাজ মিষ্টিঘরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে বাজারের বেশকিছু দোকানে মেয়াদবিহীন খাদ্যদ্রব্য পাওয়া যায়। এসময় বাজারের তমা ভেরাইটিজ স্টোরকে ৫ হাজার টাকা, মনসুর এন্ড ব্রাদার্সকে ১ হাজার টাকা এবং নিজাম ব্রাদার্সকে আরও ২ হাজার টাকা জরিমানা করা হয়।

একই অভিযানে ফেঞ্চুগঞ্জ উপজেলার কটালপুর বাজারে শরীফ স্টোরকে ৩ হাজার ও জয়গুরু স্টোরকে আরও ২ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় বিপুল পরিমাণ মেয়াদবিহীন মসলা, গুড়, ও বেকারিপণ্য ধ্বংস করা হয়।

অধিদপ্তরে নব যোগদানকৃত সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এই অভিযানে সার্বিক সহায়তায় ছিলেন এসআই রহমানের নেতৃত্বে সিলেট জেলা পুলিশের ১০ সদস্যের একটি টিম।

এসময় অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার বিষয়ক সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.