Sylhet Today 24 PRINT

জৈন্তাপুরে অস্ত্রসহ ৫ ডাকাত আটক, ২টি মামলা

জৈন্তাপুর প্রতিনিধি |  ২১ ফেব্রুয়ারী, ২০২০

সিলেটের জৈন্তাপুর উপজেরায় পুলিশ অভিযান পরিচালনা করে ২টি ওয়ান শুটার পাইপগান সহ ৫ ডাকাতকে আটক করেছে জৈন্তাপুর মডের থানা পুলিশ।

জানা যায়, (২০ ফেব্রয়ারী) বৃহস্পতিবার রাত আড়াইটায় ১৫-১৬ জনের একটি মুখোশধারী ডাকাত দল উপজেলার নিজপাট ইউনিয়নের পূর্ব লক্ষীপ্রসাদ গ্রামের ডাক্তার সিদ্দিক মিয়ার বাড়ীর বারান্দার কলাপসিবল গেইটের লক ও কাঠের দরজার লক ভাঙ্গে ভিতরে প্রবেশ করে দেশীয় লোহার তৈরি পাইপগান ও দেশিয় প্রাণনাশক অস্ত্র দ্বারা বাড়ীর সকলকে জিম্মি করে ভয় ভীতি প্রদর্শন পূর্বক নগদ ১ লক্ষ ৮১ হাজার ৫ শত টাকা এবং ৩ লক্ষ ২৫ হাজার টাকা মূল্যের ৬.৫ ভরি স্বর্ণালংকার, ৮টি মোবাইল সেট লুন্ঠন করিয়া নিয়া যায়। এ ঘটনায় ডাক্তার সিদ্দিকুর রহমানের নাতী মো. নাছির উদ্দিন আহমদ পাবেল বাদী হয়ে জৈন্তাপুর মডেল থানায় মামলা দায়ের করে। ৩৯৫/ ৩৯৭/ ৪১২ পেনাল কোড মোতাবেক মামলা দায়ের করা হয় (মামলা নং-১৪, তারিখ ২১-০২-২০২০)।

অপরদিকে ডাকাতির ঘটনার পরপর ২৪ ঘন্টার মধ্যে অভিযান পরিচালনা করে গোপন সংবাদের ভিত্তিতে (২০ ফেব্রয়ারী) বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া ১০টায় নিজপাট ইউপির রুপচেং গ্রামের ডাকাতির ঘটনার ধৃত আসামী আব্দুল হাকিম কিবরিয়ার বসতঘরে অভিযান পরিচালনা করে ডাকাত সদস্য ব্রাহ্মণবাড়ীয়া জেলার ব্রাহ্মণবাড়ীয়া সদর থানার চাঁনপুর (পাগাচং) গ্রামের মোহাম্মদ আলী প্রকাশ জজ মিয়া প্রকাশ আইনুল হকের ছেলে আব্দুল হাকিম কিবরিয়া (৩২), সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানার স্বজনশ্রী গ্রামের মৃত আব্দুল কাইয়ুমের ছেলে ফজলু মিয়া (৩০), জৈন্তাপুর উপজেলার রুপচেং গ্রামের মৃত সামছুল হকের ছেলে মোঃ রাসেল (১৯), একই গ্রামের ফজলুল হকের ছেলে আমিনুল ইসলাম (১৯), একই গ্রামের রুস্তম আলীর ছেলে মোঃ মোশারফ (১৯) আটক করা হয়। আটককৃতদের নিকট হতে ডাকাতির ঘটনায় লুন্ঠিত টাকার ২০ হাজার এবং দেশীয় লোহার তৈরী ২রাউন্ড গুলি সহ ২টি ওয়ান শুটার পাইপগান উদ্ধার করা হয়। অপরদিকে পুলিশ অস্ত্র উদ্ধারের ঘটনায় পৃথক আরেকটি মামলা রেকর্ড করে (যাহার নং-১৫, তারিখ ২১-০২-২০২০)। এছাড়া ধৃত ডাকাত আব্দুল হাকিম কিবরিয়া ও ডাকাত ফজলু মিয়ার বিরুদ্ধে সিলেটের বিভিন্ন থানায় একাদিক মামলা রয়েছে।

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বনিক বলেন, ডাকাতির সংবাদ পাওয়ার পর উপজেলায় নজরদারী বৃদ্ধি করা হয় এবং অভিযান পরিচালনা শুরু করি। এক পর্যয়ে পুলিশ রূপচেং গ্রামের ডাকাত দল অবস্থান নিশ্চিত হয় এবং অভিযান পরিচালনা করে তাদেরকে আটক করি। গতকাল আটককৃতদের আদলাতে প্রেরন করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.