Sylhet Today 24 PRINT

বানিয়াচংয়ে বিডি ক্লিনের পরিচ্ছন্নতা অভিযান

বানিয়াচং প্রতিনিধি |  ২৭ ফেব্রুয়ারী, ২০২০

‘পরিছন্নতা শুরু হোক আমার থেকে’ এই স্লোগানকে সামনে রেখে সচেতনতা ও পরিচ্ছন্নতার বার্তা নিয়ে বানিয়াচং নতুনবাজারে ফেসবুক ভিত্তিক সংগঠন বিডি ক্লিন বানিয়াচং এর ৩য় ইভেন্ট (পরিছন্নতা অভিযান) অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ফেব্রুয়ারি) বিকাল ৩টায় পরিছন্নতা অভিযান শুরু হয়। পরিছন্নতা অভিযানের আগে যথারীতি সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতেই শপথ বাক্য পাঠ করান বানিয়াচং ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেখাছ মিয়া। আনুষ্ঠানিকভাবে পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন বানিয়াচং থানার এসআই শিমুল রায়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার বার্তা সম্পাদক রায়হান উদ্দিন সুমন। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বিডি ক্লিন এর হবিগঞ্জ জেলার সমন্বয়ক (ভারপ্রাপ্ত) বদরুল আলম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুল হালিম সোহেল।

এছাড়াও উপস্থিত ছিলেন বিডি ক্লিন বানিয়াচংয়ের সমন্বয়ক এস আর তাকসিন আহমেদ, ছাত্রলীগের সাবেক যগ্ম সাধারণ সম্পাদক কাওসার আহমেদ শিহাব।

পরে বিডি ক্লিনের সদস্যরা কয়েকটি গ্রুপে ভাগ হয়ে পুরো বাজারে পড়ে থাকা সিগারেটের শলাকাসহ বিভিন্ন ময়লা আবর্জনা সংগ্রহ করেন।

সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা বলেন, ‘গাড়ি আমার বাড়ি আমার রাখছি পরিষ্কার, মহান শহীদের রক্তে ভেজা এই মাটি আর নোংরা হতে দেবো না এই হোক আমাদের অঙ্গীকার।’

পর্যায়ক্রমে উপজেলার সকল সরকারি বেসরকারি স্থাপনায় এ অভিযান চলবে বলে জানান তারা। এছাড়া সপ্তাহে একটি দিন হলেও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান করা এবং প্রত্যেক দোকানের পাশে ময়লা ফেলার জন্য একটি করে ডাস্টবিন রাখার জন্য অনুরোধ করেন বিডি ক্লিনের সদস্যরা।

বিডি ক্লিন হবিগঞ্জ জেলার সমন্বয়ক (ভারপ্রাপ্ত) বদরুল আলম বলেন, এ দেশটা আমাদের তাই পরিষ্কার রাখার দায়িত্বও আমাদের। তাই এখনই পরিহার করুন যত্রতত্র ময়লা আবর্জনা ফেলা। তারুণ্য জেগেছে ময়লা তুলছে, নিশ্চয়ই আমার দেশ হবে পরিষ্কার। আমরা পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন দেখি। আমরা এটাই আশা করি, একদিন বাংলাদেশ পরিচ্ছন্ন হবে। সেদিন সবাই মাথা উঁচিয়ে বলতে পারবো আমরা পরিষ্কার পরিচ্ছন্ন বাংলাদেশের গর্বিত নাগরিক।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.