Sylhet Today 24 PRINT

লক্ষাধিক শিশুকে হাম-রুবেলা টিকা দেয়ার লক্ষ্যমাত্রা সিসিকের

সিলেটটুডে ডেস্ক |  ১১ মার্চ, ২০২০

এবার এক লাখ ৫ হাজার শিশুকে হাম-রুবেলা টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত ৯ মাস থেকে ১০ বছর বয়সী শিশুদের এ কর্মসূচির আওতায় টিকা দেয়া হবে।

বুধবার (১১ মার্চ) সিলেট সিটি করপোরেশনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় অবহিতকরণ সভা। এতে সিটি করপোরেশন এলাকার স্কুল-মাদ্রাসার শিক্ষকবৃন্দসহ সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থার প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ভাইরাসজনিত রোগ হাম-রুবেলা থেকে আমাদের শিশুদের রক্ষা করতে হবে। এজন্য নির্ধারিত দিনে আপনার পাশের টিকাদান কেন্দ্রে শিশুদের নিয়ে আসতে এবং হাম-রুবেলার টিকা নিশ্চিত করতে অভিভাবকদের প্রতি আহবান জানান।

‘আয় আয় সোনামণি, টিকা নিয়ে যা’ শ্লোগানে ১৮ থেকে ২৪ মার্চ পর্যন্ত সিলেট সিটি করপোরেশন এলাকার সকল স্কুল ও মাদ্রাসায় শিশুদের টিকা দেয়া হবে। সকাল ৮টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত বিরামহীনভাবে হাম-রুবেলা’র টিকা দান কর্মসূচি চলবে। এতে প্রায় ৫৫ হাজার শিশুকে টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া নগরীর সবকটি ওয়ার্ডের ইপিআই টিকাদান কেন্দ্রে শিশুদের টিকাদান কর্মসূচি পরিচালিত হবে। ২৫ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত সকাল ৮টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত বিরামহীনভাবে এই কার্যক্রম চলবে।

আয়োজিত অবহিতকরণ সভায় বক্তব্য রাখেন সিসিক কাউন্সিলর মো. আজম খান, প্রধান নির্বাহী কর্মকর্তা ও যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী ও সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম।

এতে উপস্থিত ছিলেন, সিসিক কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, আব্দুল মুহিত জাবেদ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর সালমা সুলতানা, শাহানারা বেগম, নাজনীন আক্তার কনা, মাসুদা সুলতানা, শাহানা বেগম শানু, রেবেকা আক্তার লাকী, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডা. এস এম খালেদ, ইমাম সমিতির সভাপতি হাবিব আহমদ শিহাব, সীমান্তিকের নির্বাহী পরিচালক পারভেজ আলম প্রমুখ।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.