Sylhet Today 24 PRINT

সাংবাদিক খায়েরের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করা না হলে কঠোর কর্মসূচির ঘোষণা

বিশ্বনাথ প্রতিনিধি  |  ১৫ মার্চ, ২০২০

দৈনিক সমকাল, অনলাইন পত্রিকা সিলেটটুডে টুয়েন্টিফোর ডটকম’র বিশ্বনাথ প্রতিনিধি ও বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের ও  ‘দৈনিক ইনকিলাব’ পত্রিকার বিশ্বনাথ প্রতিনিধি আব্দুস সালামের বিরুদ্ধে সাজানো মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেটের বিশ্বনাথ প্রেসক্লাব নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (১২ মার্চ) বিশ্বনাথ প্রেসক্লাব কার্যালয়ে প্রেসক্লাবের জরুরী সভায় এ প্রতিবাদ জানানো হয়।

সভায় বক্তারা বলেন, অবিলম্বে এ মামলা প্রত্যাহার করা না হলে শিগ্রই কঠোর আন্দোলন কর্মসূচী ঘোষণা করার হুশিয়ারি দেন। এছাড়া সভায় সিলেট বিভাগের সকল জেলা-উপজেলা প্রেসক্লাবকে অবহিত করে একসাথে আন্দোলন কর্মসূচী গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

প্রেসক্লাব সভাপতি মোসাদ্দিক হোসেন সাজুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুল আহাদ, প্রতিষ্ঠাতা সাধারণ-সম্পাদক এএইচ এম ফিরোজ আলী, সাবেক-সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, সহ-সভাপতি আশিক আলী, সাধারণ-সম্পাদক রুহেল উদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক নবীন সুহেল, কোষাধ্যক্ষ আখতার আহমদ সাহেদ, নির্বাহী সদস্য টুনু তালুকদার, কামাল মুন্না, আব্দুস সালাম, মিসবাহ উদ্দিন, সদস্য বদরুল ইসলাম মহসিন ও মোসাহিদ আলী।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৩ অক্টোবর বিশ্বনাথের দশপাইকা গ্রামের যুক্তরাজ্য প্রবাসী মোহাব্বত শেখ ও শাহজির গাঁও গ্রামের মৃত আজরান আলীর ছেলে রফিক আলীর বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে তার ফেসবুক আইডি দিয়ে একটি মামলা দায়ের করেন। কিন্তু মামলার তদন্তকারী কর্মকর্তা বিশ্বনাথ থানার ওসি তদন্ত রমা প্রসাদ চক্রবর্তী বাদীর অভিযুক্ত আইডির তদন্তের আবেদন না করে অভিযুক্ত রফিক আলীকে মামলা থেকে অব্যাহতির কৌশল হিসেবে একটি মনগড়া আইডি দিয়ে তদন্তের অনুমতি চেয়ে সাইবার ট্রাইব্যুনাল আদালতে আবেদন করেন। বিষয়টি জেনে বাদী মোহাব্বত শেখ তদন্তকারী কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য মহা-পুলিশ পরিদর্শক আইজিপি বরাবরে অভিযোগ করেন। এই অভিযোগের প্রেক্ষিতে অনলাইনসহ বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। কিন্তু পুলিশের সহায়তায় ও প্ররোচনায় রফিক আলী সাংবাদিক খায়ের বিরুদ্ধে মামলা দায়ের করেন, (মামলা সিআর নং ৭৭/২০২০)।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.