Sylhet Today 24 PRINT

মাধবপুরে বৈকুন্ঠপুর চা বাগানে শ্রমিকের কর্মবিরতি

মাধবপুর প্রতিনিধি |  ২১ মার্চ, ২০২০

মাধবপুরে বৈকুন্ঠপুর চা বাগানে শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। শুক্রবার সকালে ম্যানেজার ও হেড টিলা বাবু সোহেলের বাগানের কাজের টাকার অনিয়মের অভিযোগ এনে সকাল থেকে সারাদিন কর্মবিরতি পালন করেছে।

বাগানের শ্রমিক নেতা ইউপি সদস্য বাবুল চৌহান বলেন, হেড টিলা বাবু সোহেল মিয়া বাগানের নিয়মিত শ্রমিক দের দিয়ে নির্ধারিত কাজ শেষে অতিরিক্ত কাজ হিসেবে টিকা দফায় কাজ করায়। কিন্তু কাগজে কলমে দেখানো হয় বাগানের অনিয়মিত বেকার শ্রমিকদের দিয়ে ওই কাজ করানো হয়েছে। এ কাজের মজুরী হিসেবে মোটা অংকের টাকা বাগান তহবিল থেকে উঠিয়ে ওই বাবু ও ম্যানেজার নিয়ে গেছে। বিষয়টি নিয়মিত শ্রমিকদের মধ্যে জানাজানি হলে চা বাগানে শ্রমিকদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। পরে এর প্রতিবাদে শুক্রবার সকালে চা বাগানের শ্রমিক ম্যানেজার তসলিম উদ্দিন ও বাবু সোহেল মিয়ার এমন অনিয়মের প্রতিবাদে কাজে যোগ না দিয়ে কর্মবিরতি পালন করেছে।

এ ব্যাপারে ম্যানেজার তসলিম উদ্দিন কর্মবিরতির কথা স্বীকার করে বলেন,শ্রমিকরা তাকেও দায়ি করছেন।তবে যাছাই বাছাই করে ঘটনার সত্যতা পেলে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।তবে শ্রমিকদের সাথে আলোচনা করে বিষয়টির নিষ্পত্তি করার চেষ্টা চলছে।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.