Sylhet Today 24 PRINT

নবীগঞ্জে সেনাবাহিনীর টহল, অর্থদণ্ড করলেন এসিল্যান্ড

নবীগঞ্জ প্রতিনিধি |  ০২ এপ্রিল, ২০২০

নবীগঞ্জে হোম কোয়ারেন্টিন ও সামাজিক দূরত্ব নিশ্চিতে কাজ করে যাচ্ছে সেনাবাহিনী এবং উপজেলা প্রশাসন। এ সময় দোকানে মূল্য তালিকা না থাকায় একাধিক ব্যবসা প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুরে উপজেলার ইনাতগঞ্জ, ঘোলডুবা, বান্দের বাজার, পৌর শহর সহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। পাশাপাশি স্বাস্থ্য সচেতনতামূলক ক্যাম্পেইনও করছে তারা। সেনাবাহিনীর সদস্যরা মাইকিং করে জনগণকে বাড়িতে নিরাপদে থাকার জন্য আহবান জানান। এ অভিযানে সার্বিক সহযোগিতা করেন নবীগঞ্জ থানার একদল পুলিশ।

ক্যাপ্টেন এ.এস.এম শিহাবুজ্জামান শিহাবের নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা উপজেলার বিভিন্ন এলাকায় টহল দেন এবং সদ্য বিদেশ ফেরত প্রবাসীরা হোম কোয়ারেন্টিন মানছে কি-না তা খতিয়ে দেখেন।

এছাড়াও জনস্বাস্থ্যের সুরক্ষায় তাদের নির্ধারিত সময় পর্যন্ত হোম কোয়ারেন্টিনে থাকতে সচেতন করেন। এর আগে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিনের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

এ ব্যাপারে সেনাবাহিনীর ক্যাপ্টেন এ.এস.এম শিহাবুজ্জামান শিহাব জানান, করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতের লক্ষ্যে সেনাবাহিনী মাঠে কাজ করছেন। বিদেশফেরত প্রবাসীরা হোম কোয়ারেন্টিন মানছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে এবং জনস্বাস্থ্যের সুরক্ষায় তাদের নির্ধারিত সময় পর্যন্ত হোম কোয়ারেন্টিনে থাকতে সচেতন হয় কোথাও যেন জনসমাগম না হয় সে বিষয়ে নজরদারি রাখতে নিয়মিত টহল অব্যাহত রয়েছে।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন বলেন, ওষুধ ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। যারা সরকারী নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখে তাদের নিয়মিত অভিযান চালিয়ে জরিমানা করা হচ্ছে। যেসব মুদি দোকানে মূল তালিকা নেই তাদেরকে জরিমানা করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.