Sylhet Today 24 PRINT

হাউজিং এস্টেট লকডাউন, সিলেটে আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক |  ০৬ এপ্রিল, ২০২০

রোববার সিলেটে প্রথম করোনাভাইরাস (কভিড-১৯) আক্রান্ত রোগি সনাক্ত হয়েছে। আক্রান্ত হওয়া রোগি পেশায় চিকিৎসক। তার বাসা নগরীর হাউজিং এস্টেট এলাকায়।

রোববার সন্ধ্যায় ওই চিকিৎসকের শরীরে করোনাভাইরাস সনাক্তের বিষয়টি নিশ্চিত করেন সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল। এরপর রাতে নগরীর হাউজিং এস্টেট এলাকা লকডাউন করে পুলিশ।

এদিকে, করোনা আক্রান্ত রোগি সনাক্ত হওয়ার পর সিলেটে আতঙ্ক দেখা দিয়েছে। বিশেষত চিকিৎসকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

আক্রান্ত হওয়া রোগি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলে হাসপাতালে কর্মরত ছিলেন। এছাড়া তিনি নগরীর ইবনে সিনা হাসপাতালে প্রাইভেট প্র্যাকটিস করতেন।

সিলেট বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাদাত হোসেন বলেন, কেবল ওই চিকিৎসকের বাড়ি নয়, আমরা হাউজিং এস্টেটের মূল ফটক বন্ধ করে দিয়েছি। আপাতত কাউকে প্রবেশ করতে বা বাইরে বেরুতে দিচ্ছি না।

সিলেট সিটি করপোরেশনের হাউজিং এস্টেট এলাকার কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী বলেন, ওই চিকিৎসক সকালে এলাকায় মর্নিংওয়াক করতেন। তবে তিনি কয়েকদিন ধরে মর্নিংওয়াক করেননি।

জানা যায়, ওই চিকিৎসক নিয়মিত প্রাইভেট প্র্যাকটিস করতেন এবং ওসমানী হাসপাতালেও ডিউটি করেছেন। এরফলে চিকিৎসক ও রোগিদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল বলেন, ওই চিকিৎসকের পরিবারের সদস্য সম্প্রতি বিদেশ থেকে এসেছেন বলে জানা গেছে। তাকে রাতে শহীদ শামসুদ্দিন হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে। তার অবস্থা স্থিতিশীল রয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.