Sylhet Today 24 PRINT

বড়লেখায় উপজেলা চেয়ারম্যানের ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ বিতরণ

বড়লেখা প্রতিনিধি |  ০৬ এপ্রিল, ২০২০

মৌলভীবাজারের বড়লেখায় কাজ-কর্ম বন্ধ থাকায় বিপাকে পড়া গরিব ও নিম্নআয়ের মানুষের পাশে ব্যক্তিগত উদ্যোগে দাঁড়িয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ। নিজের ও কয়েকজন ব্যবসায়ীর আর্থিক সহযোগিতায় ২ হাজার ২শত পরিবারে বিতরণ করেন খাদ্যসামগ্রী।

সোমবার (৬ এপ্রিল) সকালে গাড়ি করে উপজেলার ১০টি ইউনিয়ন এলাকায় খাদ্যসামগ্রীগুালো পৌঁছানো হয়। স্থানীয় লোকজন তালিকা ধরে গরিব ও নিম্নআয়ের মানুষের ঘরে খাদ্যসামগ্রীগুলো পৌঁছে দেন। প্রত্যেক পরিবার পেয়েছে আতপ চাল, আলু, মসুর ডাল ও সয়াবিন তেল।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, পৌরসভার কাউন্সিলর জেহীন সিদ্দিকী, জেলা ছাত্রলীগের সহসভাপতি সুমন আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ বলেন, ‘করোনাভাইরাসের কারণে নিত্যপণ্যের দোকান ছাড়া সবকিছু বন্ধ রয়েছে। এ অবস্থায় কাজ-কর্ম না থাকায় বিপাকে পড়েছেন গরিব ও নিম্নআয়ের মানুষ। সরকার ও স্থানীয় সাংসদ এবং পরিবেশ মন্ত্রীর উদ্যোগে দশ ইউনিয়ন ও পৌর এলাকায় খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে। ব্যক্তিগত উদ্যোগেও অনেকে দিচ্ছেন। কিন্তু এরপরও অনেক মানুষ রয়েছেন যাদের খাদ্যসামগ্রী খুব জরুরী। তাই আমি ব্যক্তিগত অর্থে উদ্যোগ নেই। আমার এই কাজে বেশ কয়েকজন ব্যবসায়ীও বিত্তবান এগিয়ে আসেন।

তিনি বলেন, প্রথম দফায় ২২০০ পরিবারে ১০ লাখ টাকার খাদ্যসামগ্রী পাঠিয়েছি। প্রাথমিক পর্যায়ে আরও প্রায় ১০ হাজার মানুষের খাদ্যসামগ্রী দরকার। সরকারি ত্রাণ তৎপরতা বাড়ানোর জরুরী। এছাড়া সমাজের বিত্তবান ও দানশীল মানুষকে এগিয়ে আসার আহবান করছি।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.