Sylhet Today 24 PRINT

কমলগঞ্জে মধ্যবিত্তদের বাড়ি বাড়ি খাবার পাঠালেন ইউপি সদস্য

কমলগঞ্জ প্রতিনিধি |  ০৬ এপ্রিল, ২০২০

কমলগঞ্জে শমশেরনগর ইউপি সদস্য আজিজুর রহমান চৌধুরী ব্যক্তিগত ভাবে ১০০ মধ্যবিত্ত পরিবারে বাড়িতে খাবার সামগ্রী পৌঁছে দিয়েছনে।

রোববার (৫ এপ্রিল) রাতে পরিবার প্রতি ৩ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি লবণ ও আধা লিটার ভোজ্য তেল মিলিয়ে প্যাকেট করে তাদের বাসায় পৌঁছে দিয়েছেন।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সারাদেশে যানবাহন চলাচল বন্ধ, দোকানপাট বন্ধ ও লোক সমাগম নিয়ন্ত্রণ করায় মৌলভীবাজারের কমলগঞ্জে খেটে খাওয়া মানুষজন, দিন মজুর ও অসহায় দরিদ্র মানুষজন ঘরের বাহিরে বের হতে না পারায় দুর্ভোগের মাঝে পড়েন। বিক্ষিপ্তভাবে সরকারি, প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি উদ্যোগে অসহায় দরিদ্র মানুষজনকে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। যা প্রয়োজনের তুলনায় একেবারে অপ্রতুল। এর মধ্যে বেশি অসহায় ছিলেন মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারগুলো। তারা লজ্জায় ঘরের বাইরে এসে লাইন ধরে খাদ্য সামগ্রী নিতে পারছেন না। আবার কারো কাছে সাহায্যর কথা মুখ খুলে বলতেও পারছেন না। তাই ইউপি সদস্য আজিজুর রহমান চৌধুরী এই উদ্যোগ নিয়েছেন বলে জানান।

শমশেরনগর ইউপি সদস্য আজিজুর রহমান চৌধুরী জানান, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধের সময় গত ১ এপ্রিল থেকে ৩ এপ্রিল পর্যন্ত তিনি তার সহযোগী লিয়াকত আলী, মোকরামিন চৌধুরী, তামজিদ রাজু, তার দুই ছেলেসহ কয়েকজনকে নিয়ে ব্যক্তিগত তহবিল থেকে ২১৫ জন দরিদ্র অসহায়দের খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। এসময় তিনি উপলব্ধি করেছেন দুর্ভোগের শিকার হয়েও কোন মধ্যবিত্ত পরিবার সদস্যরা ঘরের বাহিরে এসে খাদ্য সামগ্রী নিচ্ছেন না। তাই তিনি তার ওয়ার্ডেও অসহায় মধ্যবিত্ত ১০০ পরিবার চিহ্নিত করে রোববার রাতে পরিবার প্রতি ৩ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি লবণ ও আধা লিটার ভোজ্য তেল মিলিয়ে প্যাকেট করে রাতেই তাদের বাসায় পৌঁছে দিয়েছেন। প্রয়োজনে তিনি ব্যক্তিগত উদ্যোগে বন্ধু বান্ধবদের সহায়তা নিয়ে দরিদ্র মানুষজনের সাথে সাথে আরও কিছু সংখ্যক মধ্যবিত্ত পরিবারে খাদ্য সামগ্রী পৌঁছে দিবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক মধ্যবিত্ত পরিবারের দুইজন সদস্য এ প্রতিনিধিকে বলেন, বাহিরে বের হয়ে কোন কাজ করতেও পারছেন না। আবার ঘরে খাবারও নাই। এমন সময় ইউপি সদস্যেও এ উদ্যোগ তাদের জন্য বেশ বড় সহায়তা হয়েছে বলে তিনি মনে করেন।

শমশেরনগর ইউপি চেয়ারম্যান জুয়েল আহমদ বলেন, তিনি মধ্যবিত্ত পরিবারের মাঝে রাতে বাসায় বাসায় খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন। কেউ মুখ খুলে সাহায্যের কথা না বললেও তিনি খোঁজ খবর নিয়ে মধ্যবিত্তদের পাশে দাঁড়িয়েছেন। যদি কোন মধ্যবিত্ত বা নিম্ম মধ্যবিত্ত পরিবার খাদ্য সংকট মনে করে তাহলে সরাসরি তাকে ফোন করলেই তিনি বাসায় খাদ্যসামগ্রী পাঠিয়ে দিবেন। তিনি এমন মহাদুর্যোগের সময় সরকারের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.