Sylhet Today 24 PRINT

করোনাভাইরাসের সংক্রামণ রোধে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক বন্ধ

২০ হাজার শ্রমিককে ছুটি

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি |  ০৮ এপ্রিল, ২০২০

করোনাভাইরাসের সংক্রমণ রোধে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুরস্থ প্রাণ আরএফএল গ্রুপের হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক’ বন্ধ ঘোষণা করা হয়েছে। এতে প্রায় ২০ হাজার কর্মকর্তাও কর্মচারীদের ছুটি পেয়েছেন।

এছাড়াও প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী খাদ্য সামগ্রী উৎপাদন ও চিকিৎসা সামগ্রী উৎপাদন যাতে ব্যাহত না হয় সে লক্ষে প্রায় সাড়ে তিন হাজার শ্রমিক ফ্যাক্টরিতে সামাজিক দূরত্ব বজায় রেখে কাজ করবে বলে জানিয়েছে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের প্রশাসন বিভাগ।

বুধবার (৮ এপ্রিল) এসব তথ্য নিশ্চিত করেন হবিগঞ্জ ইন্ড্রাস্টিয়াল পার্কের মহা-ব্যবস্থাপক হাসান মো. মনজুরুল হক। তিনি বলেন, শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত ও সামাজিক দূরত্ব বজায় রেখে শুধুমাত্র জরুরী খাদ্যসামগ্রী উৎপাদনের জন্য প্রাণের ফুড ইউনিটটি সীমিত আকারে চালু রাখা হয়েছে। তাও আবার ফ্যাক্টরি আবাসিক কর্মকর্তা ও কর্মচারী ধারা পরিচালনা করা হচ্ছে।

হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের আরএফএল ডিভিশনের মহা-ব্যবস্থাপক ফজলে রাব্বি বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী ফ্যাক্টরি চালু রেখেছি সীমিত আকারে।
শুধুমাত্র চিকিৎসা সামগ্রী পিপিই, মাস্ক, ক্যাপ, সিরিঞ্জ, হ্যান্ড স্যানিটাইজার ছাড়া সব ডিভিশনের উৎপাদন বন্ধ রয়েছে।

চিকিৎসা সামগ্রীও উৎপাদন হচ্ছে আবাসিক শ্রমিক দিয়ে। মাত্র সাতশোর মতো শ্রমিক কাজ করছেন ফ্যাক্টরিতে। তবে তাদের নিরাপত্তা নিশ্চিত ও সামাজিক দূরত্ব বজায় রেখে কাজ করানো হচ্ছে।

করোনাভাইরাস সংক্রামণ রোধে ফ্যাক্টরির প্রায় ২০ হাজার শ্রমিককে বেতন দিয়ে ছুটি দেয়া হয়েছে বলে নিশ্চিত করছে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক কর্তৃপক্ষ।

এ বিষয়ে হবিগঞ্জ -৩ আসনের এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধ করতে প্রাণ আর এফ এল গ্রুপের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। উনারা শ্রমিকদের করতে ছুটির ব্যবস্থা করেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.