Sylhet Today 24 PRINT

গোয়াইনঘাটে উদ্ধারকৃত মর্টার শেল ধ্বংস করেছে সেনাবাহিনী

গোয়াইনঘাট প্রতিনিধি |  ০৯ এপ্রিল, ২০২০

সিলেটের গোয়াইনঘাটের পূর্ব জাফলং ইউনিয়নের চৈলাখেল অষ্টমখন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের একটি খালে গত ২ এপ্রিল বৃহস্পতিবার পানির জন্য একটি কুপ খোঁড়তে গেলে কূপের ২ ফুট গভীর থেকে একটি মর্টার শেল বেরিয়ে আসে। উদ্ধারকৃত সেই মর্টার শেলটি আদালতের অনুমতি সাপেক্ষ ধ্বংস করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুর ১২টায় স্থানীয় বাওন হাওরে নিয়ে গিয়ে এটি ধ্বংস করে সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের বোম ডিসপোজাল ইউনিটের ১০ সদস্যের একটি দল

পুলিশ সূত্রে জানা যায়, বাংলাদেশ সেনাবাহিনী সিলেটের ১৭ পদাতিক ডিভিশনের বোম ডিসপোজাল ইউনিটের অধিনায়ক মেজর সাবরিনার নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় অবিস্ফোরিত পাকিস্তানি এই মর্টার শেলটি ধ্বংস করে।

মর্টার শেল ধ্বংসকালে এসময় উপস্থিত ছিলেন গোয়াইনঘাট থানার এসআই আব্দুল মান্নান, এসআই আলী হোসেন, সংগ্রাম বিওপির ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার তরিকুল ইসলাম, পুলিশ ও বিজিবির বিপুল সংখ্যক সদস্য।

গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ জানান, গত ২ এপ্রিল অবিস্ফোরিত এই মর্টার শেলটি উদ্ধারের পর থানা পুলিশের গড়ে তোলা নিরাপত্তা বেষ্টনীতে রাখা হয়। পরে সিলেটের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মর্টার শেলটি ধ্বংসের জন্য আবেদন করা হলে আদালতের আদেশক্রমে বাংলাদেশ সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিট সদস্যরা স্থানীয় বাওন হাওরে নিয়ে গিয়ে মর্টার শেলটি ধ্বংস করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.