Sylhet Today 24 PRINT

আধুনিকায়ন হচ্ছে বিছানাকান্দি পর্যটন কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক |  ০৮ ডিসেম্বর, ২০১৯

সিলেটের অন্যতম পর্যটন কেন্দ্র বিছনাকান্দিকে আধুনিকায়ন করা হচ্ছে। সরকারী উদ্যোগে আধুনিকায়নে রিসোর্ট ও ওয়াশব্লক নির্মাণ করা হবে। বিছানাকান্দি যাওয়ার নৌকাগুলো আধুনিকায়ন করে ভাড়াও নির্ধারণ করে দেওয়া হবে।

শনিবার দুপুর ১২টায় সরেজমিনে বিছনাকান্দি পযর্টনস্পট পরিদর্শনে আসেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান ও সিলেটের জেলা প্রশাসক এম.কাজী এমদাদুল ইসলামসহ একটি প্রতিনিধি দল।

সংশ্লিস্টরা জানান, গোয়াইনঘাটের বিছনাকান্দিতে একটি রিসোর্টসহ পর্যটন অবকাঠামো নির্মাণে কাজ চলছে। পর্যটকদের নিরাপদ আগমন ও প্রস্থানে সিলেট-সালুটিকর-বঙ্গবীর-হাদারপাড় সড়ক মেরামত কাজ চলছে। পর্যটকদের নিরাপত্তা বিধানে গোয়াইনঘাট থানা পুলিশের পক্ষ থেকে বিছনাকান্দি এবং আশপাশের পর্যটন স্থাপনাগুলোতে পুলিশি টহলসহ নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার উদ্যোগ নেয়া হয়েছে।

গোয়াইনঘাটের পর্যটন শিল্পের বিকাশে সরকারের পক্ষ থেকে বিহিত পদক্ষেপ নেয়া হয়েছে জানিয়ে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল বলেন, গোয়াইনঘাটের সবকটি পর্যটনস্পট পর্যটন বান্ধব এবং ভ্রমণ প্রেয়সী মানুষের পছন্দসই এলাকা হিসাবে গড়ে তুলতে সরকার তরফে একাধিক দৃষ্টি নন্দন প্রকল্প হাতে নেয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় গোয়াইনঘাটের বিছনাকান্দিকে প্রাধান্য দিয়ে সেখানে ৪ কোটি টাকার একটি প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

শনিবার পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পালসহ প্রশাসনের পদস্থ কর্মকর্তারা। গোয়াইনঘাটের পর্যটন শিল্পকে বিকশিত করতে সরকারের গৃহীত পদক্ষেপের অংশ হিসাবে এ পরিদর্শন করেন তারা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.