Sylhet Today 24 PRINT

বেনাপোলে বিএসএফের নির্যাতনে আহত বাংলাদেশি যুবক উদ্ধার

বেনাপোল প্রতিনিধি |  ২৩ জুন, ২০২০

যশোরের বেনাপোল সীমান্ত থেকে রাজু (২৪) নামে এক বাংলাদেশি যুবককে আহত অবস্থায় উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

রোববার (২১ জুন) দুপুরে বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্তের ইছামতি নদীর পাড় থেকে তাকে উদ্ধার করা হয়।

আহত রাজু শার্শা থানার লক্ষনপুর ইউনিয়নের গোড়পাড়া গ্রামের আব্দুর রহিমের ছেলে।

বিজ্ঞাপন

উদ্ধারের পর তাকে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা শেষে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করেছে বিজিবি।

স্থানীয় সূত্রে জানা যায়, সীমান্তের অবৈধ পথে বিনা পাসপোর্টে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় আংরাইল ক্যাম্পের বিএসএফ তাকে আটক করে তার উপর নির্যাতন করে। পরে তাকে ইছামতি নদীর পাড়ে ফেলে রেখে যায়। স্থানীয়রা বিজিবিকে খবর দিলে বিজিবি সদস্যরা এসে রাজুকে উদ্ধার করে।

পুটখালী বিজিবি কোম্পানি কমান্ডার সুবেদার জাকির হোসেন জানান, এলাকাবাসী জানায় ইছামতি নদীর পাড়ে এক যুবক পড়ে আছে। এমন খবরে বিজিবি একটি টহল দল নিয়ে তাকে উদ্ধার করা হয়। পরে তাকে প্রাথমিকভাবে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।

উদ্ধারকৃত রাজু জানায় সে ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করছিল। এ কারণে তার বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা দিয়ে তাকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

বেনাপোল পোর্ট থানার এএসআই জেসমিন আক্তার জানান, বিজিবি সদস্যরা রাজু নামে এক যুবককে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের অভিযোগে তার নামে অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা দিয়ে তাকে থানায় সোপর্দ করেছে। এ সময় তার অবস্থা খারাপ থাকায় তাকে পোর্ট থানা পুলিশ পাহারায় শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.