Sylhet Today 24 PRINT

প্রবীণ সাংবাদিক ফারুক কাজী মারা গেছেন

সিলেটটুডে ডেস্ক |  ০৩ জুলাই, ২০২০

প্রবীণ সাংবাদিক ও ল’ রিপোর্টার্স ফোরামের সাবেক সভাপতি ফারুক কাজী মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭১ বছর।

শুক্রবার সকাল আটটায় রাজধানীর এলিফ্যান্ট রোডের নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি স্ত্রী ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ফারুক কাজীর পারিবারিক সূত্রে জানা গেছে, তিনি কিডনির সমস্যায় ভুগছিলেন। শুক্রবার বাদ জুমা এলিফ্যান্ট রোডে স্থানীয় মসজিদে মরহুমের নামাজে জানাজা শেষে তাকে মিরপুরে বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

সাংবাদিক ফারুক কাজীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোক বার্তায় প্রধানমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

ফারুক কাজী কর্মজীবনে দীর্ঘ দিন বাংলার বাণী, দেশ বাংলা, ইউএনবি, বাসস, বাংলাদেশের খবর ও অবজারভারসহ বেশ কিছু সংবাদ প্রতিষ্ঠানে কাজ করেছেন। ১৯৯৬ সালে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে ডেপুটি প্রেস সেক্রেটারি ছিলেন। পরে তাকে দিল্লিতে বাংলাদেশ হাই কমিশনের প্রেস মিনিস্টার পদে নিয়োগ দেওয়া হয়। ২০০২ সালে তিনি দেশে ফিরে বার্তা সংস্থা ইউএনবিতে যোগ দেন।

ফারুক কাজী আইন ও আদালত বিষয়ক সংগঠন ল' রিপোর্টার্স ফোরামের সাবেক সভাপতি ছিলেন। এছাড়াও তিনি জাতীয় প্রেসক্লাব, বিএফইউজে, ডিইউজে, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.