Sylhet Today 24 PRINT

করোনার মধ্যেই স্কুলে পরীক্ষা!

সিলেটটুডে ডেস্ক |  ১৮ জুলাই, ২০২০

গাজীপুরে সরকারি নির্দেশ অমান্য করে পঞ্চম ও অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়ার অভিযোগে নগরীর কোনাবাড়ি জরুন ন্যাশনাল স্কুলের মালিককে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে স্কুলটির এক শিক্ষিকাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (১৮ জুলাই) সকালে গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাবেয়া পারভেজ তাদের সাজা দেন।

বিজ্ঞাপন

একই অপরাধে কোনাবাড়ী হরিনারচালা এলাকায় অরবিট এডু কেয়ার স্কুলের প্রধান শিক্ষককে ১০ হাজার টাকা এবং অক্সফোর্ড মাইলস্টোন স্কুলের শিক্ষক রবিন হোসেনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রাবেয়া পারভেজ জানান, কোনাবাড়ি জরুন ন্যাশনাল স্কুল, অরবিট এডু কেয়ার স্কুল, অক্সফোর্ড মাইলস্টোন স্কুলে শিক্ষার্থীদের পরীক্ষা নেয়া হচ্ছে- এমন খবর পেয়ে তাৎক্ষণিকভাবে সেখানে অভিযান পরিচালনা করা হয়। পরে জরুন ন্যাশনাল স্কুলের মালিককে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড ও তিনটি শিক্ষা প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। তাদেরকে ভবিষ্যতে সতর্ক থাকার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম জানান, স্কুলের মালিক ও শিক্ষকরা করোনার ভয়াবহতা জেনেও শিশুদের জীবন ঝুঁকিতে ফেলেছেন। ফলে একটি স্কুলের মালিককে কারাদণ্ড, দুটি স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও একটি স্কুলের প্রধান শিক্ষককে জরিমানা করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.