Sylhet Today 24 PRINT

স্বাস্থ্য খাতের অব্যবস্থাপনা রাতারাতি হয়নি : হানিফ

সিলেটটুডে ডেস্ক |  ০৯ আগস্ট, ২০২০

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, স্বাস্থ্য খাতের অব্যবস্থাপনা রাতারাতি হয়নি। দীর্ঘদিনের অব্যবস্থাপনার ফল এখন দেশবাসী পাচ্ছে। বর্তমান সরকার এসব অনিয়ম দূর করার জন্য কঠোর পদক্ষেপ নিয়েছে।

রোববার সকালে কুষ্টিয়া সরকারি কলেজের সামনে বঙ্গবন্ধুর নবনির্মিত ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হানিফ এসব কথা বলেন।

হানিফ বলেন, যারা এসব অনিয়মের সঙ্গে জড়িত, অভিযান চালিয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। তিনি বিএনপির নেতাদের উদ্দেশে বলেন, ‘এই মুহূর্তে অভিযানের বিরুদ্ধে কথা বলা মানে বিএনপি দুর্নীতিকে উৎসাহ দিচ্ছে কিংবা সরকারের দুর্নীতিবিরোধী অভিযানকে প্রশ্নবিদ্ধ করছে।’

ভারত–বাংলাদেশ সম্পর্কের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রীর দেওয়া বক্তব্যের ব্যাপারে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে হানিফ বলেন, ‘মন্ত্রীর বক্তব্যের ব্যাখ্যা মন্ত্রীই দিতে পারবেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সুনির্দিষ্ট পররাষ্ট্রনীতি নির্ধারণ করে গেছেন—সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে শত্রুতা নয়। প্রতিবেশীসহ সব রাষ্ট্রের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকবে।’

পুলিশের গুলিতে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদের নিহত হওয়ার ঘটনা নিয়ে প্রশ্ন করা হলে হানিফ বলেন, ‘এই ঘটনায় সরকারসহ সবারই কষ্ট হয়েছে। যে ঘটনা ঘটেছে, সেটার সুষ্ঠু তদন্ত করা হচ্ছে। ঘটনার সঙ্গে যারা জড়িত, তাদের প্রত্যেককে আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হবে।’

এ সময় সেখানে কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সাংসদ আ ক ম সরওয়ার জাহান, কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের সাংসদ সেলিম আলতাব জর্জ, জেলা প্রশাসক আসলাম হোসেন, পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, জেলা পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে সেখানে জেলা পরিষদের অর্থায়নে প্রায় ৯৭ লাখ টাকা ব্যয়ে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করেন হানিফ। জায়গাটিকে তিনি বঙ্গবন্ধু স্কয়ার হিসেবে ঘোষণা দেন।

উল্লেখ্য, দেড় মাসের দীর্ঘ কানাডা সফর শেষে গত শুক্রবার দেশে ফেরেন মাহবুব উল আলম হানিফ। কানাডার যাওয়ার পর করোনার কারণে প্রথম ১৪ দিন ওখানে হোম কোয়ারেন্টিনে ছিলেন তিনি। এরপর দেশে ফিরে তিনদিনের মাথায় কুষ্টিয়ায় কোন অনুষ্ঠানে অংশ নিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.