Sylhet Today 24 PRINT

শার্শায় ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন

বেনাপোল প্রতিনিধি |  ০৭ অক্টোবর, ২০২০

"হারবে ধর্ষক, জিতবে দেশ, ধর্ষণ মুক্ত বাংলাদেশ" এই স্লোগানে নোয়াখালীসহ দেশব্যাপী ধর্ষণ ও নারী সহিংসতা এবং ধর্ষকদের "দ্রুত বিচার আইনে" সর্ব্বোচ শাস্তির দাবিতে শার্শায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার (৭ অক্টোবর) সকাল ১০টায় উপজেলার নাভারণ সাতক্ষীরা মোড়ে উদ্ভাবক মিজানুর রহমান মিজানের উদ্যোগে ৭ দফা দাবিতে এ মানববন্ধন পালিত হয়েছে।

এ সময় মানববন্ধন কর্মসূচিতে যোগ দেন, ঝিকরগাছা সেবা সংগঠন, ঝিকরগাছা সেবক সংগঠন, সার্চ মানবাধিকার কল্যাণ ট্রাস্ট শার্শা, নবীবনগর মিতালী যুব সংঘ ও বাঁকড়া স্বপ্নচূড়া সংগঠনসহ বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মীরা।

মানববন্ধনে ৭ দফা দাবি ছিল, ধর্ষণ আইন সংশোধনের মাধ্যমে সর্ব্বোচ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করা, ধর্ষণ প্রতিরোধে প্রতিটি জেলায় র‍্যাব/বিজিবি/পুলিশের যৌথ টাস্কফোর্স গঠন করা, ধর্ষণজনিত ঘটনা বা অপরাধের জন্য আলাদা দ্রুত ট্রাইব্যুনাল গঠন এবং ৩০-৬০ কার্যদিবসের মধ্যে বিচারকার্য সম্পাদনা নিশ্চিত করা, ধর্ষিতার বিনামূল্যে চিকিৎসা এবং তার পরিবারকে রাষ্ট্রের পক্ষ থেকে সকল প্রকার সহায়তা প্রদান করা, ইতিপূর্বে সকল ধর্ষণ মামলার রায় ৬ মাসের মধ্যে সম্পন্ন করা, ধর্ষণ ও অপরাধ প্রতিরোধে নির্জন রাস্তায় সচল সিসিটিভি স্থাপন করা, ধর্ষণকারী ও তার পরিবারকে সামাজিকভাবে বয়কট করা এবং আশ্রয়দাতাদের আইনের আওতায় আনতে হবে।

এ সময় বক্তারা মানববন্ধনে দেশব্যাপী নারী নির্যাতনকারী ও ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.