Sylhet Today 24 PRINT

শহীদ মিনারে মওদুদ আহমদের মরদেহে শ্রদ্ধা

সিলেটটুডে ডেস্ক |  ১৯ মার্চ, ২০২১

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মওদুদ আহমদের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়েছে। শুক্রবার সকাল সোয়া ৯টায় দিকে সেখানে নেওয়ার পর তার মরদেহে বিএনপির নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানাচ্ছেন।

এরপর সকাল সাড়ে ১০টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এবং সকাল ১১টায় নয়াপল্টস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মওদুদ আহমদের জানাজা ও দলের পক্ষ থেকে তার কফিনে শ্রদ্ধা জানানো হয়।

পরে মওদুদ আহমদের মরদেহ নেওয়া হবে নোয়াখালীতে। দুপুর আড়াইটায় নোয়াখালীর কবিরহাট ডিগ্রি কলেজ মাঠে এবং বিকেল ৪টায় বসুরহাট কোম্পানীগঞ্জ সরকারি মুজিব মহাবিদ্যালয় মাঠে তার জানাজা অনুষ্ঠিত হবে। বিকেল সাড়ে ৫টায় নিজ বাসভবনের (মানিকপুর কোম্পানিগঞ্জ) সামনে জানাজা শেষে মওদুদ আহমদের মরদেহ পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে।

মঙ্গলবার (১৬ মার্চ) সন্ধ্যায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথে চিকিৎ​সাধীন অবস্থায় মারা যান মওদুদ আহমদ। গত ১ ফেব্রুয়ারি তাকে চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেওয়া হয়েছিল। বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সন্ধ্যায় তার মরদেহ সিঙ্গাপুর থেকে দেশে এসে পৌঁছায়। এ সময়ে তার স্ত্রী হাসনা জসীমউদ্‌দীন কফিনের সঙ্গে ছিলেন।

বিমানবন্দরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা মওদুদ আহমদের মরদেহ গ্রহণ করেন। আনুষ্ঠানিকতা শেষে কফিন জাতীয় পতাকা আচ্ছাদিত করে গেটের বাইরে অপেক্ষামান অ্যাম্বুলেন্সে তোলা হয়। সেখান থেকে মরদেহ নিয়ে যাওয়া হয় গুলশানে ইউনাইটেড হাসপাতালের হিমঘরে। মওদুদ আহমদের মৃত্যুতে ঢাকাসহ সারাদেশে একদিনের শোক পালন করেছে বিএনপি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.