Sylhet Today 24 PRINT

বঙ্গবন্ধুর ম্যুরালে ওয়াজ মাহফিলের পোস্টার, আটক ১

সিলেটটুডে ডেস্ক |  ১৮ মার্চ, ২০২২

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধুর ম্যুরালের ওপর ওয়াজ মাহফিলের পোস্টার লাগিয়ে ছবি বিকৃতি ও অবমাননার অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ।

সিরাজগঞ্জের তাড়াশ পৌর এলাকার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধুর ম্যুরালের ওপর ওয়াজ মাহফিলের পোস্টার সাঁটানোর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর বৃহস্পতিবার (১৭ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে পৌর এলাকার দক্ষিণপাড়ার নিজ বাড়ি থেকে মো. রেজাউল ইসলাম (৪০) নামে একজনকে আটক করা হয়।

রেজাউল করিম তাড়াশ পৌর এলাকার দক্ষিণপাড়া মহল্লার আমির হোসেনের ছেলে এবং ওয়াজ মাহফিল আয়োজক কমিটির সদস্য।

থানা পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, আগামী ২৬ মার্চ বাংলাদেশ মুজাহিদ কমিটি তাড়াশ উপজেলা শাখার আয়োজনে পশ্চিমপাড়া ফাজিল মাদ্রাসার মাঠে এক ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে চরমোনাই পীর সাহেবের অনুসারী মুফতি সৈয়দ মো. রেজাউল করিম পীরকে প্রধান বক্তা করা হয়েছে। মাহফিলের প্রচারের জন্য উপজেলার বিভিন্ন স্থানে পোস্টার লাগানো হয়। মাহফিলের একটি পোস্টার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের ওপর লাগানো হয়। এই অভিযোগে রেজাউল করিমকে আটক করা হয়।

বাংলাদেশ মুজাহিদ তাড়াশ উপজেলা শাখার সদস্য ও ওয়াজ মাহফিল আয়োজক কমিটির সদস্য মাওলানা মো. আবুল কাশেম জানান, আগামী ২৬ মার্চ তাড়াশের পশ্চিম পাড়া ফাজিল মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলাজুড়ে পোস্টার লাগানো হয়। এই পোস্টার বঙ্গবন্ধুর ম্যুরালে কে বা কারা লাগিয়েছে আমরা জানি না। মাহফিল বন্ধ করার জন্য শত্রুতা করে কেউ এই ঘটনা ঘটিয়েছে।

আটকের বিষয়ে তিনি বলেন, আটক রেজাউল কমির ওয়াজ মাহফিলের আয়োজক কমিটির সদস্য ও চরমোনাই পীরের অনুসারী। এজন্য তাকে জিজ্ঞাসাদের জন্য থানায় নিয়ে যাওয়া হয়েছে।

তাড়াশ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী আরশেদুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে এ ধরনের ঘটনা ন্যাক্কারজনক। ছবি বিকৃতকারীর বিরুদ্ধে মামলা করা হবে।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফজলে আশিক জানান, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধুর ম্যুরালে ওয়াজ মাহফিলের পোস্টার লাগানোর অভিযোগে ওয়াজ মাহফিল আয়োজক কমিটির সদস্য রেজাউল করিমকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.