Sylhet Today 24 PRINT

আদালতের পিয়নের ঘুমের ভিডিও প্রকাশ করায় কারাগারে সাংবাদিক

সিলেটটুডে ডেস্ক |  ২৬ জুন, ২০২২

বিচারকাজ চলাকালে জেলা ও দায়রা জজ আদালতের একজন পিয়ন বসে ঘুমানোর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করায় নাটোরে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় নিউজ টোয়েন্টিফোর টেলিভিশন ও বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক নাসিম উদ্দিন নাসিমকে গ্রেপ্তারের পর কারাগারে পাঠিয়েছে আদালত।

মামলার আরেক অভিযুক্ত সাংবাদিক নাজমুল হাসান নাহিদকেও গ্রেপ্তারে পরোয়ানা জারি করেছে আদালত।

নাটোর জজ কোর্টের পিপি সিরাজুল ইসলাম জানান, নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে বিচারকাজ চলাকালীন আইনজীবীদের বসার আসনের পেছনে আদালতের একজন পিয়ন বসে ঘুমাচ্ছেন- এমন একটি ভিডিও নিজের ফেসবুকে শেয়ার করেন সাংবাদিক নাসিম উদ্দীন নাসিম ও নাজমুল হাসান নাহিদ। সেখানে নাসিম লেখেন, ‘নাটোর জেলা ও দায়রা জজ আদালত-২ একজন পিয়ন বিচারিক কার্যক্রম চলাকালে বিচারকের উপস্থিতিতে এজলাসে ভাতঘুম দিছে’। একজন ভুক্তভোগী ভিডিওটি ধারণ করেছে বলেও তিনি শেয়ারের সময় উল্লেখ করেন।

তিনি জানান, ভিডিওটি আদালতের নজরে এলে আদালত নিউজ টোয়েন্টিফোর ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি সাংবাদিক নাসিম উদ্দিন নাসিম ও ৭১ টিভির গুরুদাসপুর উপজেলার সংবাদ সংগ্রাহক ও চলনবিল আইপি টিভির ব্যবস্থাপনা সম্পাদক নাজমুল হাসান নাহিদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করা হয়।

একই আদালতের পেশকার আল আমিন ভুঁইয়া বাদী হয়ে মামলাটি করেন। মামলার পর শুক্রবার রাত ৩টার দিকে সদর থানার পুলিশ নাসিমকে নাটোর শহরের বাসা থেকে গ্রেপ্তার করে।

শনিবার বিকেল ৫টার দিকে তাকে থানা হাজত থেকে নাটোরের জ্যেষ্ঠ মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির করা হয়। এ সময় আদালতে নাসিমের আইনজীবী মুক্তার হোসেন তার জামিন আবেদন করেন। আদালতের বিচারক মেহেদী হাসান সাংবাদিক নাসিমের জামিন না দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন।

অন্য অভিযুক্ত নাজমুল হাসান নাহিদের বিরুদ্ধে পরোয়ানা জারি করেছে আদালত।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.