Sylhet Today 24 PRINT

দুর্গম পাহাড়ে বিনামূল্যে চিকিৎসা সেবা

সিলেটটুডে ডেস্ক |  ২৫ জুলাই, ২০২২

পর্বতারোহণ বিষয়ক সংগঠন অদ্রি ও ক্লাইম্ব ফর আর্থের আয়োজনে, বাংলাদেশ সেনাবাহিনী আলীকদম জোনের সহযোগীতায় বান্দরবান জেলার আলীকদম উপজেলার দুর্গম কুরুকপাতা বাজারে বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালিত হয়েছে।

রোববার ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালের পাঁচজন চিকিৎসক ও আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক কুরুকপাতা বাজার ও তৎসংলগ্ন প্রায় পাড়ার প্রায় দুই শতাধিক অধিবাসীকে চিকিৎসা সেবা প্রদান করেন।

কুরুকপাতা মৈত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত দিনব্যাপী এই কার্যক্রমে রেপিড টেস্ট কিটের সাহায্যে ম্যালেরিয়া শনাক্তকরণ সহ অন্যান্য পরীক্ষা নীরিক্ষার পর চিকিৎসাপত্র অনুযায়ী  রোগীদের বিনামূল্যে প্রয়োজনীয় সকল ঔষধ সরবরাহ করা হয়।

পাহাড়, পর্বতে অ্যাডভেঞ্চার অ্যাক্টিভিটির প্রচার, প্রসার ও গুনগতমান বৃদ্ধির লক্ষ্যে গঠিত হয়েছে অদ্রি ও ক্লাইম্ব ফর আর্থ। ছয় বছর ধরে তারা হিমালয়ের দুর্গম পর্বতে নিয়মিত অভিযান, রক ক্লাইম্বিং প্রশিক্ষণ, ট্রেকিং ও চলচ্চিত্র উৎসব আয়োজন করে আসছে। এছাড়া তারা নিয়মিত অ্যাডভেঞ্চার বিষয়ক পত্রিকা ও গ্রন্থ প্রকাশ করে আসছে।

সংশ্লিস্টরা জানান, প্রকৃতি ও পরিবেশ সংরক্ষণ, পরিবেশের পরিচ্ছন্নতা, শিক্ষা ও চিকিৎসা সেবা বিস্তারে আগামীতেও তারা এমন আয়োজনে সচেষ্ট থাকবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.