Sylhet Today 24 PRINT

১৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

নোয়াখালী সংবাদদাতা |  ১২ জুন, ২০২৩

১৬ বছর পলাতক থাকার পর নোয়াখালীর সুধারাম থানার হ ত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি মো. মাসুদকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

সোমবার দুপুর আড়াইটার দিকে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন মেঘনা পালপ্যান্ট পেপারমিল আবাসিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রাত পৌনে ১০টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন র‍্যাব-১১, সিপিসি-৩, নোয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মাহমুদুল হাসান।

গ্রেপ্তারকৃত মো. মাসুদ (৪৭) নোয়াখালী পৌরসভার ২নম্বর ওয়ার্ডের মাইজদী মাষ্টারপাড়া এলাকার আবু তাহেরের ছেলে।

মঙ্গলবার (১৩ জুন) দুপুরে আসামিকে নোয়াখালী চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভিকটিম ও গ্রেপ্তারকৃত আসামি পরস্পর প্রতিবেশী। তাদের মধ্যে পূর্ব থেকে জায়গা জমি নিয়ে বিরোধ ছিল। ওই বিরোধকে কেন্দ্র করে ২০০৬ সালের মার্চ মাসে গ্রেপ্তারকৃত আসামিসহ এই মামলার অপর আসামিরা ভিকটিম হেঞ্জু মিয়াকে গুরুতর আঘাত করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ঘটনার ৬ দিন পর মৃত্যুবরণ করে। এ ঘটনায় ভিকটিমের পিতা চাঁদ মিয়া সুধারাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আসামিরা ঘটনার পর থেকে গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে চলে যায়। আদালত দীর্ঘ শুনানি শেষে ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামি মাসুদকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।

র‍্যাব-১১ এর একটি আভিযানিক দল তথ্য প্রযুক্তির সহায়তায় আসামিকে গ্রেপ্তার করে। আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সুধারাম মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.