Sylhet Today 24 PRINT

বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড পাচ্ছেন ১০ বিশিষ্টজন

সিলেটটুডে ডেস্ক |  ২৪ জুন, ২০২৩

বিভিন্ন ক্ষেত্রে গৌরবোজ্জ্বল ও প্রশংসনীয় অবদানের জন্যে ১০ জন বিশিষ্ট ব্যক্তি বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ডের ২০২২ জন্যে মনোনীত হয়েছেন।

শনিবার (২৪ জুন) দুপুরে দি ইলেক্টোরাল কমিটির প্রেসিডেন্ট গৌরীপুর আর. কে সরকাররি স্কুলের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. ফজর আলীর সভাপতিত্বে ময়মনসিংহের গৌরীপুর উপজেলা শহরে অবস্থিত উপজেলা কৃষি অফিস সভাকক্ষে ’পেন অ্যাওয়ার্ড অ্যাফেয়ার্স’ ম্যাগাজিনের সম্পাদক ও ইলেক্টোরাল কমিটির রিটার্নিং অফিসার আজম জহিরুল ইসলাম অ্যাওয়ার্ড প্রদানের চারটি ক্ষেত্রে ১০ জনের নামের তালিকা ঘোষণা করেন।

পুরস্কারের জন্যে মনোনীতরা হলেন শিল্পকলা, শিক্ষা, ভাষা ও সাহিত্যে স্বাধীনতা পুরস্কার ও একুশে পদকপ্রাপ্ত কবি নির্মলেন্দু গুণ ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত প্রগতিশীল চিন্তাবিদ ও লেখক, অধ্যাপক যতীন সরকার; গবেষণা, বিজ্ঞান ও প্রযুক্তি ক্ষেত্রে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ঢাকার প্রকল্প পরিচালক ড. মো. মেহেদী মাসুদ; সাংবাদিকতা ও আলোকচিত্র ক্ষেত্রে লেখক, দ্য ডেইলি অবজারভার, জনতা ও ভোরের কাগজের জ্যেষ্ঠ প্রতিবেদক জীবন ইসলাম, দ্য কান্ট্রি টুডের হেমায়েত হোসেন, বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি সাংবাদিক ফরিদ খান, ময়মনসিংহ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক জনকণ্ঠ ও একাত্তর টিভির স্টাফ রিপোর্টার মো. বাবুল হোসেন, ইউনেস্কো জার্নালিজম অ্যাওয়ার্ড প্রাপ্ত, লেখক, গবেষক ও সাংবাদিক মো. আলতাব হোসেন; এবং সমাজসেবা ক্ষেত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী রোজিনা ও বিশিষ্ট সমাজেবক, দানবীর, শিক্ষানুরাগী ও আলোকিত মানুষ এম এ মালেক।

উল্লেখ্য, ময়মনসিংহের গৌরীপুরে “দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড” নামে এই সংগঠনটি ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় অবস্থিত ঐতিহাসিক কেল্লা তাজপুরের অধিপতি মোগল সম্রাটের অনুগত উমর খাঁর কন্যা এবং ঈশা খাঁর শেষ বংশধর জঙ্গল বাড়ির দেওয়ান ফিরোজ খাঁর পত্নী বীরাঙ্গনা সখিনা বিবির নামে এই অ্যাওয়ার্ডের আয়োজন করে।

অ্যাওয়ার্ড ঘোষণা অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি।

এসময় উপস্থিত ছিলেন দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ডের ভাইস- প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী জিন্নাহ, সুপারিন্টেনডেন্ট (অব.) সরকারি টিভিআই, প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মুহাম্মদ রায়হান উদ্দিন সরকার, গৌরীপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল হুদা লিটন, সাংবাদিক সুপক রঞ্জন উকিল, ঝিন্টু দেবনাথ, মো. মোজাম্মেল হোসেন, মো. রমজান আলী মুক্তি, এসিক নারী সংগঠনের সাধারণ সম্পাদিকা বিউটি আক্তার, নেত্রী পরশ মনি, লুৎফর রহমান খোকন প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.