Sylhet Today 24 PRINT

নির্মূল কমিটির বরিশাল জেলা শাখার আহ্বায়ক কমিটি গঠন

সিলেটটুডে ডেস্ক |  ২২ জুলাই, ২০২৩

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি বরিশাল জেলা শাখার আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় বরিশাল সার্কিট হাউসে অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যালের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সভাপতি লেখক সাংবাদিক শাহরিয়ার কবির।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সৈয়দ দুলাল, ডা. পীযুষ কান্তি, অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু, আনোয়ার জাহিদ, কাজল ঘোষ, শুভংকর চক্রবর্তী, প্রফেসর শাহ সাজেদা, প্রফেসর স ম ইমানুল হাকিম, কাজী জাহাঙ্গীর কবির, অধ্যাপিকা টুনু রানী কর্মকার, মিজানুর রহমান, কমল সেন গুপ্ত, কাজী সেলিনা, সুশান্ত ঘোষ, নজরুল ইসলাম নিলু, অধ্যাপক দেবাশীষ চক্রবর্তী, স্নেহাংশু কুমার বিশ্বাস, আ. রব, অ্যাডভোকেট ফজলুল হক, অ্যাডভোকেট এ কে আজাদ, জাহিদ হোসেন, অ্যাডভোকেট হিরণ কুমার, পরিমল কুমার ঘোষ, কমলেন্দু বসু, আ. রাজ্জাক, মো. আমীর আলী, আলমগীর মোল্লা, আবু বকর সিদ্দিক সোহেল, রনজিৎ দত্ত, মহিউদ্দিন আহমেদ খোকন, মুকুল চন্দ্র মুখার্জিসহ বরিশালের সামাজিক-সাংস্কৃতিক-গণমাধ্যম অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বীর মুক্তিযোদ্ধাগণ।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সভাপতি লেখক সাংবাদিক শাহরিয়ার কবির বলেন, নির্মূল কমিটির অব্যাহত আন্দোলনের ফলে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিপুল ভোটে বিজয়ী হয়ে দ্বিতীয়বার ক্ষমতায় এসে ’৭১-এর যুদ্ধাপরাধীদের বিচার আরম্ভ করে সংবিধানের বিলুপ্ত মূলনীতিসমূহ পুনঃস্থাপন করেছেন কিন্তু ধর্মের নামে রাজনীতির ওপর যে নিষেধাজ্ঞা ছিল তা সংবিধানে এখনো পুনঃস্থাপিত হয়নি। যার কারণে ’৭১-এর গণহত্যাকারী, মানবতার বিরুদ্ধে অপরাধীরা এখনো রাজনীতিতে সক্রিয় থেকে ধর্মের নামে হত্যা, সন্ত্রাস, নির্যাতন অব্যাহত রেখেছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শে বাংলাদেশ গড়তে হলে ধর্মের নামে রাজনীতি নিষিদ্ধ করতে হবে। ’৭১-এর গণহত্যাকারীদের বিভিন্ন সংগঠনসহ পাকিস্তানি যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত আরম্ভ করতে হবে। বিভিন্ন মাধ্যমের পাঠ্যপুস্তকে ’৭১-এর গণহত্যার বিষয়টি গুরুত্বের সঙ্গে অন্তর্ভুক্ত করতে হবে। রাজনীতি, অর্থনীতি, সমাজ, সংস্কৃতি, শিক্ষা সর্বক্ষেত্রে মুক্তিযুদ্ধের চেতনার প্রতিফলন ঘটাতে হবে। তবেই আমরা বঙ্গবন্ধুসহ মুক্তিযুদ্ধের শহীদের রক্তের ঋণ পরিশোধ করতে পারব।

অনুষ্ঠানের সভাপতি অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল জাতির পিতা বঙ্গবন্ধুর মুক্তিযুদ্ধের চেতনায় ধর্মনিরপেক্ষ মানবিক সমাজ ও রাষ্ট্র গড়ে তোলার আন্দোলন বেগবান করার আহ্বায়ক জানান।

আলোচনা সভা শেষে সর্বসম্মতিক্রমে কাজল ঘোষকে আহবায়ক এবং বাহাউদ্দিন গোলাপকে সদস্য সচিব করে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি বরিশাল জেলা শাখার আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.