Sylhet Today 24 PRINT

জামায়াত নেতার বাড়িতে ‘যাননি’ ডেপুটি স্পিকার

সিলেটটুডে ডেস্ক |  ৩০ জুলাই, ২০২৩

খাবার ও বিশ্রাম শেষে ফেরার সময় আরআরপি ফিডমিলের আঙিনায় একটি গাছের চারা রোপণও করেন ডেপুটি স্পিকার। ছবি: সংগৃহীত

সম্প্রতি জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও ১৩ এমপি ঈশ্বরদীতে জামায়াত নেতার বাড়িতে মধ্যাহ্নভোজ শিরোনামে যে সংবাদ প্রকাশ করা হয়েছে, তার কয়েকটি লাইন মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যে প্রণোদিত।

রোববার (৩০ জুলাই) জাতীয় সংসদ সচিবালয় সহকারী পরিচালক (গণসংযোগ) মো. শোয়াইব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা থেকে প্রকাশিত বিভিন্ন জাতীয় সংবাদপত্রের প্রিন্ট গণমাধ্যম, ইলেকট্রনিক গণমাধ্যম, অনলাইন গণমাধ্যম, আঞ্চলিক ও স্থানীয় সংবাদ মাধ্যম এবং বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে ‘জামায়াত নেতার বাড়িতে ডেপুটি স্পিকার ও ১৩ সংসদ সদস্য’ শিরোনামে প্রকাশিত সংবাদ এবং একই বিষয়ে বিভিন্ন শিরোনামে প্রকাশিত সংবাদ আমাদের দৃষ্টিগোচর হয়েছে। প্রকাশিত সংবাদটির কয়েকটি লাইন মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যে প্রণোদিত। প্রকাশিত সংবাদটি মহান জাতীয় সংসদের মাননীয় ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকুসহ ১৩ জন জাতীয় সংসদ সদস্যকে হেয় প্রতিপন্ন ও সুনাম ক্ষুণ্ন করার জন্য কুচক্রী মহলের ইন্ধনে এহেন সংবাদ প্রকাশ করা হয়েছে, যা মোটেও কাম্য নয়।

ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু ও মহিলা সংসদ সদস্যরা গত ২৬ জুলাই পাবনা জেলা সফরকালে কোনও জামায়াত নেতার বাড়িতে যাননি। তিনি মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেছেন পাবনা জেলার ঈশ্বরদী উপজেলাধীন ইসলামপুরে অবস্থিত ঈশ্বরদীর আরআরপি রেস্ট হাউজে। মধ্যাহ্নভোজের ব্যবস্থাপনায় ছিল আরআরপি গ্রুপ কর্তৃপক্ষ। সংবাদটিতে বলা হয় ‘পাবনার ঈশ্বরদী পৌরসভা জামায়াতের আমির গোলাম আজমের বাড়িতে গতকাল দুপুরে এই মধ্যাহ্নভোজের আয়োজন হয়’ প্রকাশিত বক্তব‌্যটি সম্পূর্ণ ভিত্তিহীন, বানোয়াট ও কল্পনাপ্রসূত।

সংবাদটিতে আরও বলা হয়, ‘ডেপুটি স্পিকার শামসুল হকের নেতৃত্বে সংসদ সদস‌্যরা ঈশ্বরদী উপজেলা জামায়াতের আমির ও আরআরপি ফিড মিলের মালিক গোলাম আজমের বাড়িতে মধ্যাহ্নভোজ ও বিশ্রাম করেন।’ বাস্তবে আরআরপি গ্রুপের মালিকানায় গোলাম আজম নামে কোনও ব্যক্তি নেই, প্রকাশিত এ কথাগুলোও একেবারে ভিত্তিহীন ও বানোয়াট।

এ ছাড়া, উল্লিখিত দিনে ডেপুটি স্পিকার গাছের চারা রোপণ করেন আরআরপি শিল্প প্রতিষ্ঠানের বাইরের আঙিনায়, সেটা কোনও জামায়াত নেতার প্রতিষ্ঠান নয়। উল্লিখিত সংবাদে গোলাম আজম নামে যে জামায়াত নেতার কথা বলা হয়েছে তা ভিত্তিহীন, বানোয়াট ও পুরোপুরি মিথ্যা।

প্রকাশিত সংবাদের বিষয়ে ডেপুটি স্পিকারের পক্ষে সংসদ সচিবালয়ের গণসংযোগ অধিশাখা তীব্র নিন্দা, ঘৃণা ও প্রতিবাদ জানাচ্ছে। প্রিন্ট মিডিয়ার যে পৃষ্ঠার যে জায়গায় সংবাদটি ছাপা হয়েছে ঠিক একই জায়গায় উপর্যুক্ত বক্তব্য ছাপানোর জন্য এবং যে সকল ইলেকট্রনিক ও অনলাইন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে সেসকল ইলেকট্রনিক মাধ্যম ও অনলাইন নিউজ পোর্টালে উপর্যুক্ত বক্তব্য প্রকাশসহ দুঃখ প্রকাশের জন্য নির্দেশক্রমে অনুরোধ করছি। ভবিষ‌্যতে আরও সতর্ক হয়ে সংবাদ প্রকাশের জন‌্য অনুরোধ করা হচ্ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.