Sylhet Today 24 PRINT

ছাত্রীকে যৌন হয়রানি: রাজীব মীর সাময়িক বরখাস্ত

সিলেটটুডে ডেস্ক |  ২৮ এপ্রিল, ২০১৬

ছাত্রীকে যৌন হয়রানি ও হুমকির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মীর মোশারেফ হোসেনকে (রাজীব মীর) সাময়িক বরখাস্ত (সাসপেন্ড) করেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ৭১তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের স্নাতকোত্তর পর্যায়ের দুই ছাত্রী সহযোগী অধ্যাপক রাজীব মীরের বিরুদ্ধে হুমকির অভিযোগ এনেছেন।

এতে আরো বলা হয়, তদন্ত প্রতিবেদন ও কমিটির সুপারিশেই অভিযুক্ত শিক্ষককে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেয় সিন্ডিকেট। এ ছাড়া একই বিভাগের অন্য দুই শিক্ষক বর্ণনা ভৌমিক ও প্রিয়াংকা স্বর্ণকারের বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাঁদের অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এদিকে আগামী ২ মে রাজীব মীরের বিরুদ্ধে আনা অভিযোগের ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে ডেকেছে যৌন নিপীড়ন প্রতিরোধ কল্পে গঠিত অভিযোগ কমিটি।

অভিযোগ উঠেছে, গত ১১ এপ্রিল একই বিভাগের দুই ছাত্রী ওই শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানিসহ কথা মতো না চললে পরীক্ষায় নম্বর কম দেওয়ার অভিযোগে দেন। ওই ছাত্রী শিক্ষকের সঙ্গে ফোনে কথা বলার অডিও রেকর্ডসহ বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. মীজানুর রহমানের কাছে লিখিত অভিযোগ দেন।

হুমকির এ অভিযোগ খতিয়ে দেখতে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়াকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে জবি প্রশাসন।

পরে তদন্ত কমিটি রাজীব মীরসহ একই বিভাগের অন্য দুই শিক্ষককে স্নাতকোত্তরের সব কার্যক্রম থেকে বিরত থাকতে নোটিশ দেয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.