Sylhet Today 24 PRINT

ফেসবুকে আপত্তিকর ছবি প্রকাশের অভিযোগে যুবক গ্রেপ্তার

সিলেটটুডে ডেস্ক |  ২০ জুন, ২০১৬

নারীর 'আপত্তিকর ছবি' ফেসবুকে প্রকাশ করার অভিযোগে রাজধানীতে প্রদীপ কুমার প্রবীর নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার গেণ্ডারিয়া থেকে ওই যুবককে গ্রেপ্তারের পর দু'দিনের রিমান্ডে নেওয়া হয়। ফেসবুকে ছবিগুলো দেখে গতকাল রবিবার রাতে তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা করেন ওই নারীর ছেলে। তিনি অভিযোগ করেন, প্রদীপ তার মাকে হুমকি দিচ্ছিলেন।

পুলিশ জানায়, প্রদীপ ও ওই নারী দুজনই ইসকন মন্দিরের ভক্ত। তারা স্বামীবাগ এলাকায় থাকেন। মন্দিরে আসা-যাওয়ার সূত্রে তাদের মধ্যে পরিচয় ও ঘনিষ্ঠতা গড়ে ওঠে। দুজনের 'অন্তরঙ্গ মুহূর্তের' কিছু ছবি সম্প্রতি প্রদীপ ফেসবুকে প্রকাশ করেন।

পুলিশ আরো জানায়, দুজনের মধ্যে একটা সম্পর্ক গড়ে উঠেছিল। পরে ওই নারী সম্পর্ক রাখতে না চাইলে প্রদীপ ক্ষিপ্ত হয়ে তার ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন। এক পর্যায়ে তিনি নিজের অ্যাকাউন্ট থেকে দুজনের 'অন্তরঙ্গ' ছবি প্রকাশ করেন। এ ঘটনার পর ওই নারীর ছেলের অভিযোগের ভিত্তিতে প্রদীপকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়। জিজ্ঞাসাবাদের জন্য তার পাঁচ দিনের রিমান্ড চাওয়া হলে আদালত দু'দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গেণ্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, 'ওই নারী বর্তমানে ভারতে অবস্থান করায় তার ভাষ্য নেওয়া সম্ভব হয়নি। তবে প্রদীপ কুমারের ফেসবুক অ্যাকাউন্ট থেকে দুজনের আপত্তিকর কিছু ছবি সংগ্রহ করা হয়েছে। তদন্তের পর এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।'

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.