Sylhet Today 24 PRINT

‘ভয়েস অফ বাংলাদেশ’-এ যোগ দিলেন শুভাশিস ব্যানার্জি শুভ

সিলেটটুডে ডেস্ক |  ২২ জুলাই, ২০১৬

অনলাইন নিউজপোর্টাল ভয়েস অফ বাংলাদেশ টুয়েন্টিফোর ডট কম-এ যোগ দিয়েছেন সাংবাদিক শুভাশিস ব্যানার্জি শুভ।

তিনি নিউজপোর্টালটিতে যুগ্ম-বার্তা সম্পাদক হিসেবে যোগ দিয়েছেন। সাংবাদিক রহমান মোস্তাফিজের সম্পাদনায় খুব শীঘ্রই অন-এয়ারে আসছে ভয়েস অফ বাংলাদেশ টুয়েন্টিফোর ডট কম।

শুভাশিস ব্যানার্জি শুভ’র পৈত্রিক নিবাস সাতক্ষীরা হলেও, তার জন্ম এবং বেড়ে ওঠা রাজধানী ঢাকাতে। এসএসসি পাশ করেন গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল থেকে। এইচএসসি আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে। এরপর ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স এবং মাস্টার্স ডিগ্রি অর্জন করেন তিনি।

বীর মুক্তিযোদ্ধা এবং বিখ্যাত সাংবাদিক সুনীল ব্যানার্জি’র একমাত্র সন্তান শুভাশিস। তার মা শিখা ব্যানার্জি বাংলাদেশ কৃষি ব্যাংকের অবসরপ্রাপ্ত সিনিয়র প্রিন্সিপাল অফিসার।

২০০৬ সালে পিতার মৃত্যুর পর থেকে সাংবাদিকতা পেশার সাথে নিজেকে যুক্ত করেন তিনি। পেশাগত জীবনে বিভিন্ন পর্যায়ে বাংলাদেশের একাধিক শীর্ষস্থানীয় দৈনিকে কাজ করেছেন তিনি। লিখেছেন এবং লিখছেন দেশ বিদেশের বহু অনলাইন পত্রিকায়। দেশের একাধিক জাতীয় দৈনিকে তিনি নিয়মিত কলাম লেখেন।

প্রায় এক দশকের সাংবাদিকতা জীবনে তার লিখিত বহু রিপোর্ট এবং কলাম পাঠক মহলে সমাদৃত হয়েছে।  

নতুন কর্মক্ষেত্র সম্পর্কে সাংবাদিক শুভাশিস বলেন, “এই প্রতিষ্ঠানে যোগ দেয়া আমার জন্য নতুন একটি চ্যালেঞ্জ। আমি নিজের সীমাবদ্ধতার ঊর্ধ্বে সর্বাত্মক চেষ্টা করবো, ভালো কিছু করার। পাঠকদের নতুন কিছু উপহার দেয়ার। সবচেয়ে বেশী চেষ্টা থাকবে পাঠকদের সঠিক সংবাদ পরিবেশন করা এবং সেটা যতো দ্রুত সম্ভব”।

উল্লেখ্য, অনুসন্ধানী রিপোর্টিং এর জন্য ২০১১ সালে তিনি জাতিসংঘের অঙ্গসংস্থা ইউএনডিপি পুরস্কার অর্জন করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.