Sylhet Today 24 PRINT

জুমায় সরকার বিরোধী বক্তব্য, ইমাম আটক

সিলেটটুডে ডেস্ক |  ২৯ জুলাই, ২০১৬

বরিশালে জোর করে একটি মসজিদে জুমার নামাজ পড়াতে গিয়ে সরকারবিরোধী বক্তব্য দেওয়ায় জঙ্গি সন্দেহে এক ইমামকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। হিজলা উপজেলার বড়জালিয়া ইউনিয়নের বাউশিয়া জামে মসজিদে শুক্রবার এ ঘটনা ঘটে।

আটক হওয়া ইমামের নাম হাফেজ মো. বেল্লাল হোসেন তালুকদার। তিনি বড়জালিয়া গ্রামের কালু তালুকদারের ছেলে।

বড়জালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পণ্ডিত শাহাবুদ্দিন জানান, বাউশিয়া জামে মসজিদের নিয়মিত ইমাম আবদুর রব অসুস্থ থাকায় জুমার নামাজ পড়ানোর কথা ছিল মাওলানা কবির হোসেনের। কিন্তু হঠাৎ করে একই গ্রামের হাফেজ বেল্লাল হোসেন ইমামের স্থানে দাঁড়িয়ে বলেন, তিনি নামাজ পড়াতে চান।

ওই মসজিদে নামাজ পড়তে যাওয়া স্থানীয় ইউপি সদস্য ঝন্টু হাওলাদারের বক্তব্যের বরাত দিয়ে শাহাবুদ্দিন বলেন, 'হাফেজ বেল্লাল হোসেন ইমামের জায়গায় দাঁড়িয়ে মুসল্লিদের উদ্দেশে বলতে থাকেন, বর্তমান সরকার নাস্তিক। ইসলাম আজ বিপন্ন। সরকারের নির্ধারণ করা খুতবাও সঠিক নয়।' এতে মুসল্লিরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। খবর পেয়ে পুলিশ বেল্লালকে আটক করে।

ইউপি চেয়ারম্যান শাহাবুদ্দিন বলেন, 'বেল্লাল অত্যন্ত উগ্র স্বভাবের। তার সঙ্গে জামায়াতের সংশ্লিষ্টতা এবং নাশকতার অভিযোগে ২০১৩ সালে ঢাকায় গ্রেফতার হওয়ার অভিযোগ আছে।' এ প্রসঙ্গে হিজলা থানার ওসি মো. মাসুদুজ্জামান বলেন, 'বেল্লালকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সরকারবিরোধী বক্তব্য দেওয়ার জন্য মামলা হবে।'

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.