Sylhet Today 24 PRINT

রোয়ানুতে ঘরহীন আরও ২ পরিবারের ঘর নির্মাণে সহযোগিতায় ‘রংপেন্সিল’

সিলেটটুডে ডেস্ক |  ৩১ জুলাই, ২০১৬

“বাবারে জীবনেও ভাল একটা ঘরে থাকা হয়নি, যে চৌকির উপর বসে আছেন সেটার নিচে গুরাগারারে শোয়াইয়া নিজেরা মাটিতে শুইছি। আপনারা খালি ঘর দিয়া দেন নাই আপনারা কি করছেন বলে বুঝাইতে পারবো না।”

আঞ্চলিক ভাষায় এ কথাগুলো বলে নতুন ঘর তৈরিতে সহায়তা করায় রংপেন্সিল এর প্রতিনিধিদের কাছে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেন স্থানীয় মসজিদের মুয়াজ্জিন তারা মিয়ার স্ত্রী। একই রকম প্রতিক্রিয়া আরেক রোয়ানু দুর্গত ফরহাদের স্ত্রী সালমার।

রোয়ানুতে ঘরবাড়ি হারানোদের ঘর নির্মাণে সাহায্য কর্মসূচীর অংশ হিসেবে সন্দ্বীপের সারিকাইত ২ নং ওয়ার্ডের মো. ফরহাদ ও ৩ নং ওয়ার্ডের মো. তারামিয়াকে ঘর তৈরিতে সাহায্য করা হয় রংপেন্সিলের পক্ষ থেকে। ঘর দুটির নির্মাণ কাজ শেষ হলে গত ২৮ জুলাই সেগুলো পরিদর্শন করতে যান রংপেন্সিলের সদস্য সামি উদদ দৌলা সীমান্ত ও আবু রায়হান তানিন।

এর আগে মগধরাতে জেবুন্নেসা নামে এক বৃদ্ধাকে ঘর তৈরিতে সাহায্য করে রংপেন্সিল। অন্য দিকে হুমায়ুন কবির নামে আরও এক ব্যক্তির ঘরের নির্মাণ কাজ আগামী কয়েক দিনের মধ্যে শুরু হবে বলে জানানো হয়েছে রংপেন্সিলের ফেসবুক পাতায়।

এছাড়া আরো কয়েকটি গৃহহীন পরিবারের ঘর তৈরিতে সহযোগিতার ব্যাপারে কাজ চলছে বলে জানিয়েছেন রংপেন্সিলের প্রধান নির্বাহী নাজমুল হোসাইন রাজু।

উল্লেখ্য, রংপেন্সিল সন্দ্বীপের বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া প্রগতিশীল শিক্ষার্থীদের নিয়ে গড়ে উঠা স্বেচ্ছাসেবী সংগঠন। এর আগে গত স্বাধীনতা দিবসে শার্দূল পরিচালিত একটি পথচারী স্কুলের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও ঈদে পথশিশুদের মাঝে নতুন টাকা বিতরণ সহ নানান সেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.