Sylhet Today 24 PRINT

স্বামী হত্যার দায়ে স্ত্রীর ফাঁসির আদেশ

সিলেটটুডে ডেস্ক |  ০৮ আগস্ট, ২০১৬

স্বামীকে হত্যার দায়ে স্ত্রী মোছা. হাবিবা বেগমকে (৩৩) ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। সোমবার দুপুর ২টার দিকে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত হাবিবা বেগম কালীগঞ্জ পৌর এলাকার মো. জাকির হোসেনের স্ত্রী। তিনি মুন্সিগঞ্জের লৌহজং থানার সামুরবাড়ি গ্রামের মেয়ে।

গাজীপুর আদালতের পিপি এডভোকেট হারিছ উদ্দিন আহমেদ জানান, প্রায় ১৫ বছর আগে জাকির হোসেনের সঙ্গে হাবিবার বিয়ে হয়। তাদের সংসারে নুসরাত জাহান সিনথিয়া (১১), হোমাইরা ওরফে ছামিরা (৬) ও মরিয়ম ওরফে সুমাইয়া (৩) নামে তিন কন্যাসন্তান রয়েছে। জাকির হোসেন জেলার কালিয়াকৈরের সফিপুরে যমুনা স্পিনিং মিলে স্টোর ইনচার্জ হিসেবে চাকরি করতেন এবং মিলের পাশে মোসলেম উদ্দিনের বাড়িতে স্বপরিবারে ভাড়া থাকতেন। সংসারে অভাব-অনটন নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই বাকবিতণ্ডা হতো।

২০১৫ সালের ২৭ মে দিবাগত রাত ৯টার দিকে স্ত্রী হাবিবা কৌশলে রাতের খাবারের সঙ্গে স্বামী জাকিরকে ঘুমের ওষুধ খাওয়ায়। পরদিন সকাল পৌনে ৮টার দিকে বড় মেয়ে নুসরাত জাহান সিনথিয়ার সামনে অচেতন অবস্থায় স্বামী জাকির হোসেনকে ছুরি দিয়ে জবাই করে হত্যা করেন। ঘটনার সময় মেয়ের চিৎকারে আশপাশের লোকজন জড়ো হয়। এ সময় উপস্থিত লোকজনের কাছে হাবিবা তার স্বামীকে হত্যার কথা স্বীকার করে। পরে তাকে পুলিশের সোপর্দ করা হয়।   

এ ঘটনায় নিহতের বড় ভাই মোবারক হোসেন বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি হত্যা মামলা করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে ২০১৫ সালের ১৭ নভেম্বর অভিযুক্ত হাবিবার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি এডভোকেট হারিছ উদ্দিন আহমেদ। আসামিপক্ষে ছিলেন এডভোকেট জিয়ারত হোসেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.