Sylhet Today 24 PRINT

কুমিল্লায় ছাত্রী নিবাসে বিস্ফোরণ, ইসলামী ছাত্রী সংস্থার ২ কর্মী গ্রেফতার

সিলেটটুডে ডেস্ক |  ২৪ আগস্ট, ২০১৬

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পাশের একটি ছাত্রী নিবাসে বিস্ফোরণের ঘটনায় ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি দগ্ধ ছাত্রী ফাহমিদা হাসান নিশাসহ মোট ছয়জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।

মামলায় গ্রেফতার করা অভিযুক্ত দুই ছাত্রী সংস্থার সদস্য বলে জানিয়েছে পুলিশ।

বুধবার সন্ধ্যায় সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শহিদুল বাশার বাদী হয়ে সদর দক্ষিণ মডেল থানায় এ মামলা দায়ের করেন।

পুলিশের দায়ের করা মামলায় নিশাসহ একই বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের ৮ম ব্যাচের ছাত্রী কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার পেরুল গ্রামের আলী মিয়ার মেয়ে মর্জিনা বেগম এবং আইসিটি বিভাগের ৮ম ব্যাচের ছাত্রী ঢাকার রায়েরবাগের নুর মোহাম্মদের মেয়ে নুরুন নাহার ও অজ্ঞাতনামা আরো তিন ছাত্রীসহ মোট ছয়জনকে আসামী করা হয়েছিলো।

মামলা দায়ের করার পর গত মঙ্গলবার জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ সুপার কার্যালয়ে আনা ছয় ছাত্রীর মধ্যে মামলায় অভিযুক্ত মর্জিনা ও নুরুন নাহারকে গ্রেফতার দেখিয়ে অপর চারজনকে ছেড়ে দেয়া হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানিয়েছে, কুমিল্লার সালমানপুর এলাকার মনিরুল ইসলাম মৃধার মালিকানাধীন ‘প্রশান্তি’ নামের একটি ছাত্রী নিবাসে মঙ্গলবার ভোর সোয়া ৬টার দিকে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এ সময় ছাত্রী নিবাসের নীচতলার একটি কক্ষের দরজা-জানালাসহ আসবাবপত্রের ব্যাপক ক্ষতি হয়।

বিস্ফরণে ওই কক্ষে থাকা ছাত্রী ফাহমিদা হাসান নিশার শরীরের ৬৫ ভাগ দগ্ধ হয়। বর্তমানে নিশা ঢাকা মেডিক্যাল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।

সদর দক্ষিণ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম জানান, ছাত্রীনিবাসের দুইটি কক্ষ থেকে ইসলামী ছাত্রী সংস্থার লিফলেট, জামায়াত-শিবির ও মওদুদির লেখা বিভিন্ন বই উদ্ধার করা হয়েছে। বিস্ফোরণে দগ্ধ ছাত্রী ফাহমিদা হাসান নিশা ও তার বান্ধবী মর্জিনা বেগম ইসলামী ছাত্রী সংস্থার সদস্য। বিস্ফোরণের সঙ্গে ছাত্রীদের সম্পৃক্ততার বিষয়ে তদন্ত করা হচ্ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.