Sylhet Today 24 PRINT

কুমিল্লায় বিস্ফোরণে আহত ইসলামী ছাত্রী সংস্থার কর্মী নিশার মৃত্যু

সিলেটটুডে ডেস্ক |  ০৫ সেপ্টেম্বর, ২০১৬

কুমিল্লা বিশ্ববিদ্যালয়সংলগ্ন ছাত্রীনিবাসের কক্ষে বিস্ফোরণে দগ্ধ ইসলামী ছাত্রী সংস্থার কর্মী ফাহমিদা হাসান নিশা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের নবম ব‌্যাচের ছাত্রী নিশা গত দুই সপ্তাহ ধরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন ছিলেন।

সোমবার (৫ সেপ্টেম্বর) ভোরে সেখানেই তার মৃত‌্যু হয় বলে জানিয়েছেন বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক পার্থ শংকর পাল। তিনি জানান, নিশার শরীরের ৫৫ শতাংশ পুড়ে গিয়েছিল।

গত ২৩ আগস্ট কুমিল্লা বিশ্ববিদ্যালয়সংলগ্ন প্রশান্তি ছাত্রীনিবাসে বড় ধরনের বিস্ফোরণ ঘটলে দগ্ধ হন নিশা। সে সময় পুলিশের পক্ষ থেকে বলা হয়, উচ্চক্ষমতার তরল বিস্ফোরক থেকে ওই বিস্ফোরণ ঘটেছে বলে তাদের ধারণা।

কোটবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সহিদুল বাশার পরে বিস্ফোরণের ঘটনায় সদর দক্ষিণ থানায় একটি মামলা করেন, যাতে নিশাসহ তিন ছাত্রীর নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও কয়েকজনকে আসামি করা হয়। নিশা ছাড়া বাকি দুজন হলেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের অষ্টম ব্যাচের ছাত্রী নূর নাহার ও হিসাববিজ্ঞান বিভাগের অষ্টম ব্যাচের ছাত্রী মর্জিনা আক্তার।

নিশাসহ তিনজনই জামায়াতে ইসলামীর ছাত্রী সংগঠন ইসলামী ছাত্রী সংস্থার সঙ্গে জড়িত এবং তাদের ঘরে সংগঠনের বইপত্র পাওয়া গেছে বলে জানিয়েছিলো পুলিশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.