Sylhet Today 24 PRINT

এক বছর পর দেশে ফিরে গেল ৩ ভারতীয় কিশোরী

বেনাপোল প্রতিনিধি |  ০৫ সেপ্টেম্বর, ২০১৬

প্রেমের টানে ভারত থেকে পালিয়ে বাংলাদেশে এসে ১ বছর জেল খেটে দেশে ফিরল ভারতীয় তিন কিশোরী।

ইতিমধ্যে আইনি প্রক্রিয়া শেষে ২২ আগস্ট তাদের ২ প্রেমিক দেশে ফিরে গেছেন।

সোমবার (৫ সেপ্টেম্বর) সকালে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ ও ভারতীয় হাইকমিশনের ফাস্ট সেক্রেটারি রমা কান্ত গুপ্ত ‘ট্রাভেল পারমিটের’ মাধ্যমে তাদের ভারতের পেট্রাপোল পুলিশের কাছে হস্তান্তর করেন।

ফেরত যাওয়া তিন কিশোরী হলো, ভারতের উত্তর ২৪ পরগনার জেলার হাবড়া থানার সালতিয়া পশ্চিম পাড়া এলাকার শিবানী শিকদার (১৮), হেমা বিশ্বাস (১৫) ও ফুলতলা বিশ্বাস পাড়ার মিতালী অধিকারী (১৭)।

বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির এডভোকেট নাসিমা খাতুন জানান, দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে সোমবার বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার ফাস্ট সেক্রেটারি রমাকান্ত গুপ্ত তাদের নিজ জিম্মায় নিয়ে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের মাধ্যমে ভারতের পেট্রাপোল পুলিশের হাতে হস্তান্তর করেন।

সেখান থেকে ‘সংলাপ’ নামের একটি এনজিও তাদেরকে গ্রহণ করে অভিভাবকদের হাতে তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন, যশোর পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদ হাসান (ডিএসবি), ইমিগ্রেশন ওসি ইকবাল হাসান ও মোমিনুর রহমান, ঢাকা কিশোরী সংশোধনী কেন্দ্রের সহকারী প্রোগ্রাম ম্যানেজার নাসিমা সুলতানা প্রমুখ।

তিনি আরও জানান, গত বছর ২৪ আগস্ট এই তিন কিশোর ও তিন কিশোরী প্রেমের টানে সীমান্ত পার হয়ে বাংলাদেশে আসে। পরে তারা খুলনা পুলিশের হাতে ধরা পড়ে। সেখান থেকে শিবানীর প্রেমিক মিঠুন কৌশলে পালিয়ে যায়। পুলিশ তাদের পাঁচজনকে আদালতে সোপর্দ করে। আদালত দুই কিশোরকে যশোর কিশোর সংশোধনী কেন্দ্রে পাঠায়। আর কিশোরী তিনজনকে গাজীপুরের কিশোরী সংশোধনী কেন্দ্রে পাঠান।

এ ব্যাপারে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ওসি ইকবাল হাসান ভারতীয় তিন কিশোরী দেশে ফেরত যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.