Sylhet Today 24 PRINT

ভারতে পাচার হওয়া ৩ বাংলাদেশি তরুণীকে বেনাপোলে হস্তান্তর

বেনাপোল প্রতিনিধি |  ১০ সেপ্টেম্বর, ২০১৬

অবৈধভা‌বে ভার‌তে পাচার হওয়া বাংলাদেশি ৩ তরুণীকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ।

শুক্রবার (০৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্য‌মে তাদের হস্তান্তর করা হয়।

ফেরত আসা তরুণীরা হলেন, খুলনার ৪নং ঘাট এলাকার আব্দুল আজিজের মেয়ে কুলসুম বেগম (২৩), নড়াইলের নাড়াগাতি এলাকার নাসির সর্দারের মেয়ে রূপা খাতুন (২৪) ও খুলনা রূপসার ক্লাবরোড এলাকার মহসিন শেখের মেয়ে নাসরিন সুলতানা (২৫)।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন জানান, ফেরত আসা তরুণীদের বেনাপোল পোর্ট থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। সেখান থেকে ফেরত আসা মেয়েদের পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতি তা‌দের গ্রহণ করেছে।

মহিলা আইনজীবী সমিতির যশোর জেলা সমন্বয়কারী কর্মকর্তা অ্যাডভোকেট নাসিমা খাতুন জানান, ভাল কা‌জের আশায়  দালালের খপ্পরে পড়ে আট বছর আগে সীমান্ত পাড়ি দি‌য়ে এরা ভারতে যায়। এসময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে আদালতে পাঠায়। সেখান থেকে কৈকাল নামে একটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটে তারা বাংলাদেশে ফেরত আসে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.