Sylhet Today 24 PRINT

বেনাপোল স্থল বন্দরের পণ্য গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড

মোস্তা‌ফিজুর রহমান, বেনাপোল |  ০২ অক্টোবর, ২০১৬

বেনাপোল বন্দরের পণ্য গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। আগুন ছড়িয়ে পড়েছে পোর্ট থানা ভবনসহ রাস্তা উপরে রাখা ট্রাকে।

রোববার (২ অক্টোবর) ভোর ৫টা ৫০ মিনিটে বন্দরের ২৩ নম্বর পণ্য গুদাম থেকে এ ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। যশোর ও বেনাপোল বন্দর ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের প্রচেষ্টায় দীর্ঘ ৩ ঘণ্টা পর আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর ৫টা ৫০ মিনিটের সময় স্থল বন্দরের ২৩ নং শে‌ডে ধোঁয়া উঠতে দেখেন । এর কিছুক্ষণের মধ্যেই দাউদাউ করে জ্বলে ওঠে আগুন। এক সময় সে আগুন বন্দরের ২৩ নং শেডসহ পোর্টথানা ও রাস্তার উপর রাখা ট্রাক, প্রাই‌ভেটকা‌রের উপর ছড়িয়ে পড়ে।

বেনা‌পোল সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সভাপতি ম‌ফিজুর রহমান স্বজন জানান, বন্দরের কর্তৃপক্ষের অব্যবস্থাপনার কারণে এ দুর্ঘটনা। তা‌দের অব্যবস্থাপনা ও খাম-‌খেয়া‌লিপনার কারণে প্রায়ই এ বন্দ‌রে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে থা‌কে। এর আগেও ৭\৮ বার আগুন লাগার ঘটনা ঘটেছে এ বন্দ‌রে।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক নিতাই চন্দ্র সেন জানান, আগুন লাগার পরপরই বন্দর ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট কাজ শুরু করে। এরপর যশোর থেকে আরও ৬টি ইউনিট এসে সর্বাত্মক প্রচেষ্টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে।এখন আর ছড়ানোর কোনো আশঙ্কা নেই।

স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেন, বন্দর ফায়ার সার্ভিসের লোকবল ও সরঞ্জাম সংকটের কারণে আগুন তৎক্ষণাৎ নেভানো যায়নি, যে কারণে পণ্য গুদাম ছাড়িয়ে আগুন ছড়িয়ে পড়ে পোর্ট থানাভবন এবং রাস্তায়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.